Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাঞ্জাবে পুলিশ সেজে জেলে হামলা চালিয়ে নিয়ে যাওয়া হল বেশ কয়েকজন জঙ্গি ও গ্যাংস্টারকে

  • Written By:
Subscribe to Oneindia News

অমৃতসর, ২৭ নভেম্বর : পুলিশের বেশে পাঁচ অস্ত্রধারী পাঞ্জাবের পাতিয়ালা জেলার নাভায় জেল ভেঙে বেশ কয়েকজন বন্দিকে ছাড়িয়ে নিয়ে গিয়েছে। এর মধ্যে রয়েছে খালিস্তানি আল্ট্রা ও খালিস্তান লিবারেশন ফোর্সের প্রধান হরমিন্দর মিন্টু।

জানা গিয়েছে, যাদের ছাড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে তাদের মধ্যে রয়েছে গ্যাংস্টার নীতা দেওল, বিক্রমজিৎ, অমরদীপ ডোডা, কাশ্মীর গালওয়াদ্দি ও অন্য কয়েকজন জঙ্গি। এই ঘটনার পর জেল সুপারিনটেনড্যান্ট ও জেলের ডিজিকে সাসপেন্ড করা হয়েছে।

পাঞ্জাবে জেলে ভেঙে নিয়ে যাওয়া হল কযেকজন জঙ্গি ও গ্যাংস্টারকে

ঘটনার পর পাঞ্জাব পুলিশ সারা রাজ্যে তো বটেই, পার্শ্বর্তী হরিয়ানা ও জম্মু-কাশ্মীর সীমান্ত এলাকায় কড়া নজরদারি চালাচ্ছে। এদিন সকাল ১০টার পরপর এই ঘটনা ঘটেছে। পুলিশ সেজে সঙ্গে দুজনকে হাতকড়া পরিয়ে জেলে ঢুকেছিল দুষ্কৃতীরা। এমনটাই জানা গিয়েছে।

পুলিশ জানিয়েছে, জঙ্গি ও গ্যাংস্টারদের জেল থেকে ছাড়িয়ে নিয়ে যেতে মোট তিনটি গাড়ি ব্যবহৃত হয়েছে। সেগুলি হল টয়োটা ফরচুনার, মারুতি সুইফ্ট ও হুন্ডাই ভেরনা।

জানা গিয়েছে, হরমিন্দর মিন্টু ২০১০ সালে ইউরোপে গিয়েছিল। এরপরে পাকিস্তান ছেড়ে ফের সে ২০১৩ সালে ইউরোপে যায় ও ১১ মাসে সেখানে ছিল। ইতালি, জার্মানি, বেলজিয়াম, ফ্রান্স ও অন্য ইউরোপীয় দেশ ঘুরে সে দক্ষিণ এশিয়ায় পৌঁছয়।

২০১৪ সালে মিন্টোকে গ্রেফতার করে পাঞ্জাব পুলিশ। ১০টি সন্ত্রাস সম্পর্কিত মামলা রয়েছে তার নামে। এর মধ্যে উল্লেখযোগ্য হল ২০০৮ সালে ডেরা সাচা সৌদা প্রধান গুরমীত রাম রহিম সিংয়ের উপরে হামলা ও ২০১০ সালে হালওয়ারা বিমান ঘাঁটিতে হামলার অভিযোগ।

English summary
Armed men attack Nabha jail in Punjab, free Khalistani terrorist, five others
Please Wait while comments are loading...