Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুপ্রিমকোর্টে ফের ধাক্কা কারনানের, তাঁর বিরুদ্ধে কঠোর অবস্থান শীর্ষ আদালতের

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সুপ্রিমকোর্টে ফের ধাক্কা খেলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাঁর জামিনের আবেদন ও শীর্ষ আদালতের রায় পুনর্বিবেচনা নিয়ে জরুরি শুনানির আবেদন নাকচ করল সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি জে এস খেহরের বেঞ্চ। প্রধান বিচারপতি সাফ জানিয়ে দিলেন কোনও রায়ের
পুনর্বিবেচনা নিয়ে কোনও মৌখিক আবেদন গ্রাহ্য করা হবে না।

সুপ্রিমকোর্টে ফের ধাক্কা কারনানের, তাঁর বিরুদ্ধে কঠোর অবস্থান শীর্ষ আদালতের

এর আগে ২১ শে জুন প্রথমবার প্রাক্তন বিচারপতির রায় পুনর্বিবেচনার আবেদন প্রথমবার খারিজ হয়। সেবার প্রধান বিচারপতি জানিয়ে দিয়েছিলে, সুপ্রিমকোর্টের বিচারপতিদের সাত সদস্যের বেঞ্চ যা রায় দিয়েছে তা কোনওভাবেই পাল্টানো যাবে না। সেইসঙ্গে খারিজ করে দেওয়া হয় কারনানের জামিনের আবেদনও। তার আগের দিনই অর্থাত ২০শে জুনই কোয়েম্বাটুরের একটি গেস্ট হাউস থেকে তাঁকে গ্রেফতার করে পশ্চিমবঙ্গ সিআইডির একটি দল। ২১ শে জুন তাঁর জামিনের আর্জি খারিজ হওয়ার পরই অসুস্থ হয়ে পড়ায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করা কারনানকে। কিন্তু সুস্থ হয়ে ওঠার পর ফের প্রেসিডেন্সি জেলে পাঠানো হয় তাঁকে। তার পর থেকে অবশ্য জেলেই রয়েছেন তিনি।

সুপ্রিমকোর্টে ফের ধাক্কা কারনানের, তাঁর বিরুদ্ধে কঠোর অবস্থান শীর্ষ আদালতের

গত ৯ই মে আদালত অবমাননার দায়ে বিচারপতি কারনানকে ৬ মাসের কারাদণ্ডের নির্দেশ দেয় সুপ্রিমকোর্টের সাত সদস্যের বেঞ্চ। কিন্তু এই নির্দেশ দেওয়ার পরই বেপাত্তা হয়ে যান কারনান। পলাতক অবস্থাতেই গত ১২ই জুলাই অবসরগ্রহণ করেন তিনি। ভারতীয় বিচারব্যবস্থার ইতিহাসে সি এস কারনানই প্রথম বিচারপতি যাঁকে পদে থাকা অবস্থাতেই কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। এমনকী পলাতক অবস্থায় অবসর গ্রহণ করা প্রথম বিচারপতি তিনিই।

English summary
Supreme Court refuses bail plea hearing of CS Karnan on urgent basis, oral request shall not be accepted, says CJI.
Please Wait while comments are loading...