Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আফস্পা বিরোধিতায় ইরম শর্মিলার পরে আর এক মণিপুরী মহিলা বসেছেন আমরণ অনশনে! কে তিনি?

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ইম্ফল, ১৩ অগাস্ট : ইরম চানু শর্মিলা ঠিক যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই যেন শুরু করলেন আরামবাম রোবিতা লেইমা। মণিপুরী এই মহিলার বয়স ৩২ বছর। দুই সন্তানের জননী হয়ে এবার শর্মিলার ফেলে আসা পথের শরিক তিনি। ['আফস্পা' আসলে কি? যার জন্য ১৬ বছর অনশন করলেন ইরম চানু শর্মিলা!]

জানা গিয়েছে, সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আইন বা আফস্পা প্রত্যাহারের দাবিতে এবার আমরণ অনশনে বসেছেন রোবিতা। এদিন শনিবার অনশন শুরু করেছেন তিনি। ইম্ফলের কমিউনিটি হলে বসে আমরণ অনশন করে আফস্পা আইন প্রত্যাহারের দাবি জানাচ্ছেন রোবিতা। [থাকার ঘর নেই, ১৬ বছরের অনশন ভেঙেও সেই হাসপাতালেই শর্মিলা]

আফস্পা বিরোধিতায় আর এক মণিপুরী মহিলা বসেছেন আমরণ অনশনে!

তিনি বলেছেন, আমি শুধু আফস্পার মতো ভয়ঙ্কর আইন প্রত্যাহার হোক, সেটাই চাই না। আমি চাই রাজ্যে 'ইনার লাইন পারমিট' ব্যবস্থাও যেন চালু হয়। ইরম শর্মিলার প্রতি তাঁর শ্রদ্ধার কথা জানিয়ে রোবিতা জানিয়েছেন, শর্মিলার পরে এখন তিনি সেই লড়াইকে এগিয়ে নিয়ে যেতে যান।

মণিপুরের বিভিন্ন মহিলা সামাজিক সংগঠনের তরফে রোবিতাকে অনুরোধ করা হয়েছিল অনশন না করতে। রোবিতার দুই মেয়ের বয়স যথাক্রমে ১০ ও ৪ বছর। তবে পরিবারকে সরিয়ে রেখে রোবিতা তাঁর সিদ্ধান্তে অনড় থাকবেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ৯ অগাস্ট ১৬ বছরের দীর্ঘ অনশন ভেঙে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চেয়েছেন মণিপুরের লৌহমানবী ইরম চানু শর্মিলা। আফস্পা আইন প্রত্যাহার করতে চেয়ে এত দীর্ঘসময় অনশন চালিয়েছিলেন তিনি।

English summary
Another Manipuri Woman Starts Irom Sharmila like Indefinite Fast
Please Wait while comments are loading...