Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতের এই রাজ্যে বিয়ার পেল 'হেলথ ড্রিঙ্ক' এর তকমা

  • Posted By:
Subscribe to Oneindia News

মন্ত্রী, রাজনীতিকরা নানা সময়ে কুমন্তব্য করে থাকেন যা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। সেরকমই এক দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করলেন অন্ধ্রপ্রদেশের আবগারি মন্ত্রী কেএস জওহর। তিনি বিয়ার-কে হেলথ ড্রিঙ্কের সঙ্গে তুলনা করেছেন।[আরও পড়ুন:'বিয়ার' নিয়ে যোগ অভ্যাস করা হয় এই জায়গায়]

গত এপ্রিলেই তিনি নেল্লোর জেলার কোভুর বিধানসভা আসন থেকে জিতে বিধানসভায় এসেছেন। এক টিভি শো-য়ে অংশ নিয়ে তিনি এই মন্তব্য করেছেন। বলেছেন, বিয়ার হল হেলথ ড্রিঙ্ক। আর তাই অন্ধ্রপ্রদেশ সরকার নতুন আবগারি নীতি অনুযায়ী সারা রাজ্যে বিয়ারের প্রোমোশনের ব্যবস্থা করেছে।

ভারতের এই রাজ্যে বিয়ার পেল 'হেলথ ড্রিঙ্ক' এর তকমা

গত ১ জুলাই থেকে অন্ধ্রপ্রদেশে নতুন আবগারি শুল্ক নীতি চালু হয়েছে। যে সমস্ত বার পাঁচ বছর আগে চালু হয়েছে, সেগুলিকে প্রতিবছর ১০ শতাংশ হারে ফি বাড়তি ফি দিতে হবে। এছাড়া বিদেশি পর্যটকদের আকর্ষিত করতে সারা রাজ্যে 'বিয়ার পার্লার' খোলারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে যেখানে নেল্লোর থেকেই জিতে আসা মন্ত্রী বিয়ারকে সারা রাজ্যে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেছেন, সেখানে সেই জেলারই বিভিন্ন গ্রামের মহিলারা জোট বেঁধে মদের দোকানে আক্রমণ করেছেন।

তারা মদের দোকান নিয়ে প্রতিবাদে শামিল হয়েছেন। যে দোকানে ভাঙচুর চালানো হয়েছে সেটি সরকারে থাকা দল তেলুগু দেশম পার্টির এক নেতার মদতে তৈরি হয়েছে। তার মাঝেই কেএস জওহর নামে ওই আবগারি মন্ত্রী নেল্লোরে গেলে তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়।

English summary
Andhra minister says beer a health drink, promotes its sale
Please Wait while comments are loading...