Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিজেপিকে ভোট দিলে দেশের এই রাজ্যে নিষিদ্ধ হবে না গোমাংস, বলছেন বিজেপি নেতা

Subscribe to Oneindia News

কেন্দ্রের বিজেপি শাসিত এনডিএ সরকার যখন গোহত্যা রুখতে নতুন নির্দেশিকা জারি করেছে। তখন মেঘালয়ের বার্নার্ড মারাক নামের এক বিজেপি নেতা বলছেন , বিজেপিকে ভোট দিলে কম দামে মিলবে গরুর মাংস। তিনি বলেন,যদি তিনি নির্বাচিত হন , তাহলে দাম কমবে গো মাংসের। এক প্রথম সারির ইংরাজী সংবাদপত্রে এখবর প্রকাশিত হয়।

মেঘালয়ে বিধানসভা নির্বাচন পরের বছর। কিন্তু তার আগেই সেখানে রাজনৈতিক তোরজোড় জারি। উল্লেখ্য, মেঘালয়ের একটা অংশের অধিবাসী গারো উপজাতি ভুক্ত। আর গারো উপজাতির মানুষ গরুর মাংস খেয়ে থাকেন। সেই গারো ভোট ব্যাঙ্ক নিশানা করেই বিজেপি নেতার দলীয় প্রচারের জন্য, এই বর্তা বলে মনে করা হচ্ছে।

বিজেপিকে ভোট দিলে দেশের এই রাজ্যে নিষিদ্ধ হবে না গোমাংস, বলছেন বিজেপি নেতা

তবে বিজেপি নেতা মারাকের বক্তব্য, যে গোহত্যাকে কেন্দ্র করে যে সমস্ত দোকান বন্ধ করা হয়েছে উত্তর প্রদেশে, তা লাইসেন্স না থাকার জন্য বা কোথা. অবৈধ গোহত্যা হচ্ছিল তার জন্য। তার নেপথ্যে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ছিল বলেই বিজেপি শাসিত রাজ্য গুলি এই পদক্ষেপ নেয়।

মেঘালয়তে গারো ও খ্রীশ্টান ধর্মাবলম্বী অনেকেই গরুর মাংস খেয়ে থাকেন। আর গরুর মাংসের দাম সেখানে তুলনামূলক বেশি। তাই ভোটব্যাঙ্কের কথা মাথায় রেখেই বিজেপি নেতা মারাকের এই ঘোষণা বলে জানা যাচ্ছে। কেন্দ্রের ঘোষণা সত্ত্বেও ,বিজেপি নেতা মারাক জানিয়েছেন ," মেঘালয়ে গোমাংস নিষিদ্ধ হবে না"।

এদিকে , মারাকের এই বক্তব্যের জেরে রীতিমত অস্বস্তিতে পড়েছে মেঘালয়ের রাজ্য বিজেপি। তারা মারাকের বক্তব্যকে তাঁর নিজের বক্তব্য বলে জানিয়েছেন। এতে পার্টির কোনও বার্তা নেই বলেও দাবি তাঁদের।

English summary
At a time when Bharatiya Janata Party (BJP) led government at the Centre issued notification banning cattle trade for slaughter, a BJP leader in Meghalaya promised cheaper beef if the saffron party voted to power. Bernard Marak, a BJP leader from Meghalaya, promised to bring down prices of beef if the party comes to power in the state. The ‘cheaper beef’ statement by the BJP leader came ahead of the Assembly election which is due next year in Meghalaya
Please Wait while comments are loading...