Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যোগী আদিত্যনাথের রাজত্বে মাত্র ৫ টাকায় মিলবে এই খাবার

প্রাতরাশে ওটমিল, চা এবং পকোড়া ও পোহা দেওয়া হতে পারে, যার মূল্য ৩ টাকা পড়বে। দুপুর ও রাতের খাবারে থাকবে ভাত, রুটি, ডাল এবং মরশুমী সবজির তরকারি। যার দাম পড়বে ৫ টাকা।

Subscribe to Oneindia News

লখনউ, ৪ মে : যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ সরকার খুব শীঘ্রই "অন্নপূর্ণা ভোজনালয়" সূচনা করতে চলেছে। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের বিভিন্ন জায়গায় দুঃস্থ পরিবারের জন্য ৫ টাকায় নিরামিষ থালি পাওয়া যাবে।

মুখ্য়মন্ত্রী আদিত্যনাথের অফিস টুইটারে এই প্রকল্পের ঘোষণা করেছে। পাশাপাশি জানানো হয়েছে, এই প্রকল্পের মূল উদ্দেশ্যই হল যাতে রাজ্যের একটাও মানুষ ক্ষুদার্ত না থাকে। অন্নুপূর্ণা ভোজনালয়গুলিতে অপরিমিতি খাবার পরিবেশন করা হবে।

যোগী আদিত্যনাথের রাজত্বে মাত্র ৫ টাকায় মিলবে এই খাবার

প্রাতরাশে ওটমিল, চা এবং পকোড়া ও পোহা দেওয়া হতে পারে, যার মূল্য ৩ টাকা পড়বে। দুপুর ও রাতের খাবারে থাকবে ভাত, রুটি, ডাল এবং মরশুমী সবজির তরকারি। যার দাম পড়বে ৫ টাকা। ইতিমধ্যে এই প্রকল্পের খসড়া তৈরি করা হয়েছে বলে আধিকারিকদের তরফে জানানো হয়েছে।

মুখ্যমন্ত্রী অফিসের তরফে জানানো হয়েছে, মার্চ মাসে আদিত্যনাথ দায়িত্ব গ্রহণ করার পর থেকেই এই প্রকল্প খসড়া তৈরির কাজ শুরু হয়ে যায়। তবে তা বাস্তবায়িত করতে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে।

পরিকল্পনা রয়েছে রাজ্যের বিভিন্ন জায়গায় এই ধরণের ২০০টি অন্নপূর্ণা ভোজনালয় নির্মান করা হবে। এই ভোজনালয়গুলি মূলত শহর ও মফঃস্বল এলাকায় তৈরি হবে। এর থেকে যাতে দরিদ্র দুঃস্থ পরিবারগুলি উপকৃত হয় তাতে বিশেষ নজর দেওয়া হবে।

উল্লেখ্য তামিলনাড়ু মুখ্যমন্ত্রী প্রথম এই ধরণের বিশাল ভরতুকিযুক্ত ক্যান্টিন চালু করেছিলেন। এই ক্যান্টিন আম্মা ক্যান্টিন বলে পরিচিত ছিল, তবে আদিত্যনাথের নামকে এই ভোজনালয়গুলির ব্র্য়ান্ড হিসাবে ব্যবহার করা হবে না। বিজেপি সরকারের চালু করা অন্নপূর্ণা রসোই(রান্নাঘর) রাজস্থানেও রয়েছে।

English summary
All-You-Can Eat At Rs. 5 In Yogi Adityanath's Kitchens For The Poor Soon
Please Wait while comments are loading...