Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দুর্নীতির অভিযোগে বরখাস্ত অখিলেশ মন্ত্রীসভার দুই মন্ত্রী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

লখনউ, ১২ সেপ্টেম্বর : দুর্নীতির অভিযোগে খনিমন্ত্রী গায়ত্রী প্রজাপতি এবং পঞ্চায়েতি রাজ মন্ত্রী রাজকিশোর সিংকে বরখাস্ত করল অখিলেশ যাদবের সরকার। আগামী বছরেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন রয়েছে। সে কথা মাথায় রেখে দুর্নীতি-বিরোধী ভাবমূর্তি গড়তেই কি অখিলেশের সরকার এই পদক্ষেপ গ্রহণ করল,এই প্রশ্নই তুলছে উত্তরপ্রদেশের বিরোধী রাজনৈতিক দলগুলি।

সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিংহ যাদব কয়েকদিন আগেই দলীয় নেতাদের দুর্নীতির ব্যাপারে কড়া বার্তা দিয়ে বলেছিন, ২০১৭-র বিধানসভা নির্বাচনে জিতে ক্ষমতায় ফিরতে হলে গায়ের জোরে জমি দখল ও অন্যান্য দুর্নীতিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

দুর্নীতির অভিযোগে বরখাস্ত অখিলেশ মন্ত্রীসভার দুই মন্ত্রী

উত্তরপ্রদেশে খনি থেকে বেআইনি উত্তোলনের অভিযোগ উঠছে বহু আগের থেকেই। এ ব্যাপারে কঠোর অবস্থান নিয়ে সিবিআইকে রাজ্যজুড়ে তদন্ত করে রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট। সরাসরি এই দুই মন্ত্রীর নামে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসে যাওয়ায় একরকম বাধ্য হয়েই অখিলেশের সরকার এই বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

তবে দুই মন্ত্রীকে বরখাস্ত করেও বিরোধীদের সমালোচনা থেকে রেহাই পাননি অখিলেশ যাদব। সামনে বিভানসভা নির্বাচন থাকায় বিরোধী দল কংগ্রেস এবং বিজেপি এই ইস্যুকে কাজে লাগিয়ে সরকারকে বিপাকে ফেলতে ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছে।

English summary
Akhilesh Yadav sacks 2 ministers accused of graft
Please Wait while comments are loading...