Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অখিলেশের ১৯০ প্রার্থী তালিকায় জায়গা পেলেন কাকা শিবপাল

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ জানুয়ারি : যাদবদ্বন্দ্ব পেরিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের প্রথম ১৯১ সপা প্রার্থীর তালিকায় জায়গা পেলেন কাকা শিবপাল যাদব। তবে শিবপাল জায়গা পেলেও মুলায়ম ঘনিষ্ঠ বহু প্রবীন নেতারাই জায়গা পাননি অখিলেশের তালিকায়।

শাসক দলের প্রথম তালিকায় উত্তরপ্রদেশের প্রথম তিন দফা নির্বাচনের আসনগুলির প্রার্থীর নাম রয়েছে। উল্লেখ্য, আগামী ১১ ফেব্রুয়ারি সাত দফার উত্তরপ্রদেশ নির্বাচন শুরু হবে। ভোটগ্রহণ শেষ হবে ৮ মার্চ। সমাজবাদী পার্টির তরফে জানিয়ে দেওয়া হয়েছে কংগ্রেসের সঙ্গে জোট হওয়ায় মোট ৪০৩টি আসনের মধ্যে ৩০০টি আসনে প্রার্থী দেবে সপা। বাকি আসনগুলি ছাড়া হবে কংগ্রেসের জন্য।

অখিলেশের ১৯০ প্রার্থী তালিকায় জায়গা পেলেন কাকা শিবপাল

যিনি মুলায়ম সিং ও ছেলে অখিলেশের অন্তর্কলহ মেটাতে মধ্য়স্থতা করেছিলেন সেই প্রবীন নেতা আজম খান নিজের বিধানসভা কেন্দ্র রামপুর থেকেই আবারও প্রতিদ্বন্দ্বীতা করবেন। সাওয়ার থেকে তাঁর ছেলে আবদুল্লাব আজম সপার হয়ে প্রথমবার নির্বাচনে দাঁড়াচ্ছেন। কিছুদিন আগে মুলায়ম সিংয়ের পেশ করা তালিকাতেও এই দুই কেন্দ্রে এই দুই প্রার্থীরই নাম ছিল।

তবে মুলায়ম শিবিরের প্রধান সৈন্য হওয়া সত্ত্বেও অখিলেশের প্রার্থী তালিকায় শিবপাল যাদব জায়গা পেলেও তাঁর ছেলে আদিত্য নির্বাচনের টিকিট পাননি। তবে শিবপাল নিজের কেন্দ্র যশবন্তনগর থেকেই দাঁড়াচ্ছেন।

English summary
Akhilesh Yadav's List Of 190 Samajwadi Party Candidates Includes Uncle Shivpal Yadav
Please Wait while comments are loading...