Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিবপালকে পাশে বসিয়ে পরিবারের 'ঐক্যবদ্ধ' হওয়ার দাবি মুলায়মের, তবে কোথায় অখিলেশ?

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

লখনউ, ২৫ অক্টোবর : উত্তরপ্রদেশের ক্ষমতায় থাকা যাদব পরিবারের অন্দরেই যে কোন্দল তা আর বুঝতে কারও বাকি নেই। সাংবাদিক সম্মেলন করে সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদবের 'আমার পরিবার ও দল ঐক্যবদ্ধ' মন্তব্যও মানুষের ধারণা পাল্টাতে অসমর্থ হল। মুলায়মের মুখে ঐক্যবদ্ধ হওয়ার কথা শোনা গেলেও সাংবাদিক বৈঠকে দেখাই মিলল না ছেলে তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলশ যাদবকে।

অথচ এদিন অখিলেশের সঙ্গে চলা কোন্দল সত্ত্বেও কাকা শিবপাল যাদবকে মুলায়মের একেবারে পাশের আসনেই দেখা গেল। আর সে কারণেই মুলায়মের মন্তব্য পরিস্থিতি সামাল দেওয়ার বৃথা চেষ্টা বলেই মনে করছে রাজনৈতিক মহল।

শিবপালকে পাশে বসিয়ে পরিবারের 'ঐক্যবদ্ধ' হওয়ার দাবি মুলায়মের, তবে কোথায় অখিলেশ?

একদিকে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে নেতাজিকে সরকারের দায়িত্ব নেওয়ার দাবি জানিয়ে চলেছেন শিবপাল। তবে কাকাকে শান্ত করতে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতেও রাজি নন অখিলেশ।

এদিন সাংবাদিক বৈঠকে নিয়ন্ত্রিত জবাব দিয়েছেন মুলায়ন। এদিন ভীষণ সাবধানী হয়েও সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। অখিলেশের শিবপাল যাদব-সহ মন্ত্রীদের পদচ্যুত করার প্রসঙ্গে এদিন মুলায়মকে প্রশ্ন করা হলে তিনি বলেন সিদ্ধান্ত নেবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ।

২০১৭ সালের নির্বাচনে জিতলে ফের অখিলেশকেই মুখ্যমন্ত্রী করা হবে কি না সেই প্রশ্নেও বেশ সংযত মুলায়ম। তাঁর পাল্টা জবাব, "আগে আমাদের একক সংখ্যাগরিষ্ঠতা দিন, তারপরই জেনে যাবেন।"

যাদব পরিবারের অন্দরে এবং দলের মধ্যে কোন্দল সৃষ্টির পিছনে অমর সিংয়ের হাত আছে কিনা তা জানতে চাওয়া হলে নেতাজির জবাব, "সব কিছুর মধ্যে অমর সিংকে আনা কেন?"

প্রায় ৬ বছর পর ফের গত মাসে মুলায়ম অমর সিংকে দলের জাতীয় সাধারণ সম্পাদক হিসাবে নিযুক্ত করেন। বাবা-ছেলের বিরোধের মধ্যে তাই অমর সিং অত্যন্ত অর্থপূর্ণ কারণ বলেই মনে করা হচ্ছে। যাদব পরিবারের এই নাট্যমঞ্চে একদিকে যেখানে ভাই শিবপাল যাদবকে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন মুলায়ম। অন্যদিকে মুলায়মের তুতো ভাই রাম গোপাল যাদবের সঙ্গে রয়েছেন অখিলেশ।

English summary
Akhilesh Yadav Missing As Mulayam Singh Yadav Insists 'Family Is United'
Please Wait while comments are loading...