Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অজয় সিং থেকে যোগী আদিত্যনাথ হয়ে ওঠা, জানুন উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রীকে!

Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৮ মার্চ : দীর্ঘ নাটকের পর অবশেষে ঘোষণা করা হল উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রী মহান্ত যোগী আদিত্যনাথ। ১৯৭২ সালের ৫ জুন জন্ম হয় অজয় সিংয়ের। পরে তিনিই যোগী আদিত্যনাথ হিসাবে পরিচিত হন। [উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হচ্ছেন যোগী আদিত্যনাথ, রবিবার শপথ]

উত্তরপ্রদেশের গোরখপুর লোকসভা কেন্দ্র থেকে পাঁচবারের সাংসদ আদিত্যনাথ। গোরখনাথ মঠের প্রধান পুরোহিত তিনি।

অজয় সিং থেকে যোগী আদিত্যনাথ হয়ে ওঠা, জানুন উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রীকে!

রাজপুত পরিবারে তাঁর জন্ম। গাড়োয়াল বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি পাস করেন।

১৯৯৮ সালে ১২তম লোকসভার সবচেয়ে কমবয়সী সাংসদ ছিলেন আদিত্যনাথ। মাত্র ২৬ বছর বয়সেই তিনি সাংসদ নির্বাচিত হন। নিজের বিতর্কিত মন্তব্যের জন্য বহুবার খবরে এসেছেন তিনি। ২০০৫ সালে খ্রীষ্টধর্মে বিশ্বাসী মানুষদের হিন্দুত্বে রূপান্তরিত করার শুদ্ধিকরণ শিবির শুরু করে খবরের শিরোনামে উঠে আসেন আদিত্যনাথ।

২০০৭ সালে গোরক্ষপুরের দাঙ্গায় অভিযুক্ত হন আদিত্যনাথ। তাঁর বিরুদ্ধে গ্রেফতারের ফৌজদারি মামলা রুজু হয়। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রয়েছে।

বিজেপির সঙ্গে সম্পর্ক সে অর্থে ছিল না। তবে আরএসএস-এর সমর্থন ছিল আদিত্যনাথের সঙ্গে। গোক্ষপুর কেন্দ্র থেকে নিজের পছন্দের প্রার্থী দাঁড় করাতে চেয়েছিলেন আদিত্যনাথ। কিন্তু উত্তরপ্রদেশের নেতৃত্ব তাতে বাধ সাধে। সেই নিয়ে বিজেপির সঙ্গে বিরোধ বাধে আদিত্যনাথের। তবে আরএসএস-এর মধ্যস্থতায় পরিস্থিতি সামাল দেওয়া যায়।

English summary
Ajay Singh to Yogi Adityanath, meet UP's new chief minister
Please Wait while comments are loading...