Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অন্তঃরাজ্য উড়ানে এবার মহিলাদের আসন সংরক্ষিত হচ্ছে

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৩ জানুয়ারি : অন্তঃরাজ্য বিমান পরিবহণে নতুন পদক্ষেপ করতে চলেছে সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। বিমান মন্ত্রক সূত্রে খবর, এবার এয়ার ইন্ডিয়ার ৬টি আসন মহিলাদের জন্য সংরক্ষিত হচ্ছে। আগামী সপ্তাহ থেকেই অন্তঃরাজ্য বিমানগুলিতে এই নিয়ম কার্যকর হবে।

যে সমস্ত মহিলা বিমানে একলা যাতায়াতের সময়ে মাঝের অথবা একেবারে জানালার ধারের আসন পান, তাদের বাথরুমে যেতে বা অন্য নানা কাজে বিব্রত বোধ হয়। ফলে গোটা বিমানযাত্রাটাই তাদের কাছে ততটা আকর্ষণীয় হয়ে ওঠে না।

অন্তঃরাজ্য উড়ানে এবার মহিলাদের আসন সংরক্ষিত হচ্ছে

ফলে বিমানে এমন মহিলাদের কথা ভেবে নির্দিষ্ট আসন রাখতে চলেছে। এয়ার ইন্ডিয়ার তরফে এমনটাই জানানো হয়েছে। বলা হয়েছে, ৬টি আসনই থাকবে ইকোনমি ক্লাসের তৃতীয় রো-তে। আগামী ১৮ জানুয়ারি থেকে তা কার্যকর হবে। তবে যে সমস্ত মহিলারা পরিবার নিয়ে বিমানে উঠবে তাদের জন্য ওই আসন নির্ধারিত থাকবে না।

প্রসঙ্গত, অন্তঃরাজ্য ও আন্তর্জাতিক উড়ানগুলিতে পরপর বেশ কয়েকবার মহিলাদের সঙ্গে অভব্য আচরণ করার ঘটনা সামনে এসেছে। এছাড়া বিমানসেবিকাদের সঙ্গেও অভব্য আচরণের জন্য যাত্রীদের পাকড়াও করা হয়েছে। মহিলা যাত্রীদের সুরক্ষায় এই ধরনের পদক্ষেপ তাই আগামিদিনে অন্য বেসরকারি সংস্থার বিমানগুলিতেও চালু হতে পারে বলে মনে করা হচ্ছে।

English summary
Air India To Reserve 6 Seats For Women On Domestic Flights
Please Wait while comments are loading...