Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ওজন বেড়েছে, তাই ৫৭ জন কেবিন কর্মীকে গ্রাউন্ট ডিউটিতে পাঠাল এয়ার ইন্ডিয়া

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ জানুয়ারি : ওজন বেড়ে যাওয়ায় ৫৭ জন কেবিন ক্রু-কে গ্রাউন্ড ডিউটিতে পাঠাল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এদের মধ্যে অধিকাংশই বিমান সেবিকা তথা এয়ারহোস্টেস। ওজন ঝরিয়ে ফের তণ্বী হতে এদের নির্দিষ্ট সময়সীমা দেওয়া হয়েছিল। তা না হওয়ায় স্থায়ীভাবেই তাদের গ্রাউন্ড ডিউটিতে রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এয়ার ইন্ডিয়ার এক উচ্চপদস্থ আধিকারিকের কথায়, "এই ক্রু সদস্যদের ওজন নির্দিষ্ট BMIঅনুপাতের তুলনায় বেশি। এদের প্রত্যেককে নির্দিষ্ট সময়ের মধ্যে ওজন কম করতে বলা হয়েছিল। কিন্তু তারা তা করে উঠতে পারেননি। সে কারণেই গত মাসে গ্রাউন্ড ডিউটিতে পাঠানো হয়েছে তাদের।"

ওজন বেড়েছে, তাই ৫৭ জন কেবিন কর্মীকে গ্রাউন্ট ডিউটিতে পাঠাল এয়ার ইন্ডিয়া

কেবিন সদস্য থেকে গ্রাউন্ড ডিউটিতে চলে আসা মানে মাসিক উড়ান ভাতা হাতছাড়া হওয়া। যার পরিমাণ মাসিক ৩৫,০০০ থেকে ৫০,০০০ টাকার মধ্যে।

DGCA গাইডলাইন অনুযায়ী, ছেলেদের ক্ষেত্রে আদর্শ BMI ১৮-২৫, অন্যদিকে মহিলাদের ক্ষেত্রে আদর্শ BMI ১৮-২২। BMI ২৫-২৯.৯ এবং ২২-২৭ হলে তা অতিরিক্ত ওজন বলে গন্য করা হয়। আর ৩০ এবং ২৭ এর বেশি হলে তাকে মোটা বলা হয়। আর এই ৫৭ জন কেবিন ক্রু-এর ক্ষেত্রে BMI ৩০-এর বেশি।

সাধারাণত এক্ষেত্রে তিনমাসের সময়সীমা দেওয়া হয় ওজন ঝরানোর জন্য। তা না হলে তাদের সাময়িকভাবে অস্বাস্থ্যকর ঘোষণা করা হয়। কিন্তু এই ৫৭ জনের ক্ষেত্রে ৬ মাসের সময়সীমা দেওয়া হয়েছিল ওজন ঝরানোর জন্য। তাতে তারা ওজন ঝরাতে পারেনি বলে ৬ মাসের জন্য সাময়িকভাবে শারীরিকভাবে অযোগ্য ঘোষণা করা হয়েছে। যদি ১৮ মাসে আদর্শ BMI তার অর্জন করতে না পারে তাহলে তাদের স্থায়ী শারীরিকভাবে অযোগ্য ঘোষণা করা হবে।

English summary
Air India puts 57 'overweight' crew on ground duty
Please Wait while comments are loading...