Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চিকিৎসার খরচ বাড়তে পারে 'এইমস'-এ

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১২ জানুয়ারি: প্রায় ২০ বছর পর চিকিৎসার মূল্যের পর্যালোচনা করে দেখতে চলেছে 'এইমস'। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে নির্দেশ পাঠানোর পরই, এই কাজ শুরু করেছে এইমস।

এইমসে তরফে হাসাপাতলের ডেপুটি ডিরেক্টর জানিয়েছেন, বহুদিন ধরেই বাড়তি ৩ হাজার কোটি টাকার অতিরিক্ত বরাদ্দের দাবি জানিয়ে আসছে এইমস হাসপাতাল। প্রতিষ্ঠানের খরচ সহ, কর্মীদের বেতনের খরচ এ আরও অন্যান্য খরচ বাবদ এই অর্থমূল্যের দাবি জানানো হয়।

চিকিৎসার খরচ বাড়তে পারে 'এইমস'-এ

এদিকে অর্থমন্ত্রকের তরফে দেখা গিয়েছে, বাজেটের খাতে ও সংশোধিত বরাদ্দের খাতের মধ্যে বিপুল অঙ্কের টাকার পার্থক্য রয়েছে। তখনই এইমসের রোগীদের থেকে চিকিৎসার খরচ বাবদ আসা টাকার মূল্য নতুনভাবে ধার্য ও তার পর্যালোচনা করার পরামর্শ দেয় কেন্দ্র।

১৯৯৬ সালে শেষ বারের মতো খরচের টাকা ধার্য করে এইমস। তারপরে আর খরচ নিয়ে পর্যালোচনা হয়নি এইমস-এ। মনে করা হচ্ছে,নতুন এই পর্যালোচনার ফলে বাড়তে পারে এইমসে চিকিৎসার খরচ। সেক্ষেত্রে চিকিৎসার জন্য যে রুটিন টেস্ট ১০ টাকা ছিল, তা বেড়ে দাঁড়াতে পারে ২৫ টাকায়। কারণ অর্থকমিটির তরফে ২০ থেকে৩০ শতাংশ চিকিৎসাার খরচের দাম বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।

English summary
Soon one may have to shell out more to avail treatment at the premier All India Institute of Medical Sciences (AIIMS). The Finance Ministry has asked the medical institute to undertake a review and revise its user charges which have not been revised since the last 20 years.
Please Wait while comments are loading...