Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এআইএডিএমকে-এর রাজনৈতিক জট:কোষাধ্যক্ষ পদ থেকে ছাঁটাই পন্নিরসেলবম

  • Posted By:
Subscribe to Oneindia News

চেন্নাই, ৮ ফেব্রুয়ারি: তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে কে থাকবেন, তা নিয়ে রাজনৈতিক জটিলতা ক্রমেই বাড়ছে। জয়ললিতার পর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে শপথ নেন ও ও পন্নিরসেলবম। তারপর থেকে দক্ষিণী রাজনৈতিক হাওয়া ক্রমাগত পাল্টাতে থাকে। বরাবরই শশীকলাকে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে বসার প্রস্তাব দেন পন্নিরসেলবম। কিন্তু মঙ্গলবার রাতে ১৮০ ডিগ্রি ঘুরে যান তিনি। তাঁকে জোর করে মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হয় বলেও অভিয়োগ করেন ও পন্নিরসেলবম। শশীকলার বিরোধীতার পরই ও পন্নিরসেলবমকে দলের প্রাথমিক কোষাধক্ষ্যপদ থেকে ছাঁটাই করা হয়। পাশাপাশি পন্নির সেলবমের এভাবে ঘুরে দাঁড়ানোর ঘটনার নেপথ্যে এআইএডিএমকে-এর হাত রয়েছে বলে মন্তব্য করেন শশীকলা এন।

এদিকে, ও পন্নিরসেলবমকে দল থেকে ছেঁটে ফেলার ফলে শশীকলার শপথ গ্রহণ ঘিরে দেখা দিয়েছে জট। ও পন্নিরসেলবম জানিয়েছেন তিনি আম্মা জয়ললিতার পথে হেঁটে দলকে মূল স্রোতে ফিরিয়ে আনেত চান। পাশপাশি তিনি এও জানান, হাসপাতাল ভর্তি অবস্থায় জয়ললিতা তাঁকে দলের দায়িত্ব ও সরকারকে বাঁচানোর দায়িত্ব নিতে বলেন।

এইআইডিএমকে-এর রাজনৈতিক জট:শশীকলার বিরুদ্ধে দলীয় বিদ্রোহ তুঙ্গে

এছা়ড়াও পন্নিরসেলভম আগে জানিয়েছেন,এআইএডিএমকে-এর গোটা দল ও বিধায়ক তথা মানুষ চাইলে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে তৈরি। স্বভাবতই ,শশীকলা মুখ্যমন্ত্রী পদে আসীন হতে চলার আগে ও পন্নিরসেলবমের এরকম বক্তব্যে এআইএডিএমকে-এর ভেতরে তৈরি হওয়া রাজনৈতিক দন্দ্ব কাটছেনা।

এর আগে, তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুতে ষড়যন্ত্রের অভিযোগ একদিন আগেই খারিজ করে দেন লন্ডনের বিশেষজ্ঞ চিকিৎসক রিচার্ড বিয়ালে, অ্যাপোলো হাসপাতাল ও সরকারি চিকিৎসকরা। এদিকে পন্নিরসেলভমকে সরিয়ে প্রয়াত এআইএডিএমকে নেত্রী জয়ললিতার ঘনিষ্ঠ সহযোগী শশীকলার মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তুতি যখন তুঙ্গে, তখনই তামিলনাড়ু বিধানসভার প্রাক্তন স্পিকার পি এইচ পান্ডিয়ানের দাবি,হাসপাতালে ভর্তির আগের রাতে, জয়ললিতাকে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়েছিল। এবিষয়ে তিনি শশীকলার দিকেই আঙুল তুলেছেন।

English summary
Events in Tamil Nadu took a dizzying turn late on Tuesday after former Chief Minister and All India Anna Dravida Munnetra Kazhakam (AIADMK) treasurer O Panneerselvam was sacked from primary membership of the party.
Please Wait while comments are loading...