Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যসভা দিয়ে শুরু, এবার আরও বড় নির্বাচনে জোটের লক্ষ্যে মমতা- সনিয়া

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

শুক্রবারই দিল্লিতে কংগ্রেস সভানেত্রীর সঙ্গে বৈঠকে বসবেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে বৃহস্পতিবার সন্ধেয় মমতার সঙ্গে দেখা করতে যান সনিয়ার দূত ও সদ্য় জয়ী রাজ্যসভার সাংসদ আহমেদ প্যাটেল। ফলে এবারের মমতার দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যসভা দিয়ে শুরু, এবার আরও বড় নির্বাচনে জোটের লক্ষ্যে মমতা- সনিয়া

প্রথমে রাষ্ট্রপতি, তারপর উপরাষ্ট্রপতি ও রাজ্যসভা নির্বাচনে বারবার বিজেপিকে ঠেকাতে একজোট হয়েছে বিরোধী শিবির। রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির সঙ্গে পেরে না উঠলেও খোদ মোদীর রাজ্য থেকেই আহমেদ প্যাটেলকে রাজ্যসভায় পাঠাতে পারায় বিজেপিকে একটা জবাব অন্তত দিতে পেরেছে কংগ্রেস। এবার তাই নতুন করে শক্তি সঞ্চয় করে এক হচ্ছে বিরোধী শিবির। যার প্রথম পদক্ষেপ হল মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর।

[আরও পড়ুন: রাজ্যে দুই কংগ্রেসের সখ্যতার ছবি ধরা পড়লেও মমতা-বিরোধিতায় অটল অধীর]

শুক্রবার সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর নেতৃত্বে বৈঠকে বসছে বিরোধী দলগুলি। এরপর মমতা- সনিয়ার একান্তে বৈঠক করারও কথা আছে। কিন্তু তার আগে বৃহস্পতিবার সন্ধেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে যান সনিয়া গান্ধীর দূত আহমেদ প্যাটেল। রাজনৈতিক মহলের মতে, অন্যতম বিরোধী মুখ মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে আলোচনা করে সংসদের শীতকালীন অধিবেশন পর্যন্ত কীভাবে বিজেপি বিরোধী শক্তিগুলিকে এক জায়গায় নিয়ে আসা যায় তা নিয়েই কর্মসূচি ঠিক করবেন সনিয়া। পাশাপাশি এই তিন মাস বিজেপিকে কোনঠাসা করতে কর্মসূচি নিয়েও আলোচনা হবে বলে মনে করা হচ্ছে। সেইসঙ্গে নিজেদের মধ্যে সম্পর্কটাও আরও একবার ঝালিয়ে নেওয়া হবে বলে মত রাজনৈতিক মহলের।

English summary
Ahmed Patel meets Mamata Banerjee in Delhi. Mamata will join a meeting on friday which will be chaired by Sonia Gandhi.
Please Wait while comments are loading...