Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যৌন অপরাধে অভিযুক্তদের রেজিস্ট্রি তৈরি হতে চলেছে ভারতের এই রাজ্যে

  • Posted By:
Subscribe to Oneindia News

কোচি, ২৩ ফেব্রুয়ারি : মালয়ালম অভিনেত্রীর শ্লীলতাহানির ঘটনায় পাঁচ দিন কাটতে না কাটতেই কড়া পদক্ষেপ করল কেরল পুলিশ। গাড়িতে নিয়ে গিয়ে সাত জনের দুষ্কৃতী দল মালয়ালম অভিনেত্রীর শ্লীলতাহানি করে। আর এই ঘটনার পরে যৌন অপরাধে অভিযুক্তদের জন্য় নতুন রেজিস্ট্রি তৈরি করতে চলেছে কেরল সরকার।[নিজের ধর্ষককে ভালোবাসে, জন্ম দিতে চায় তার সন্তানের : আদালতে তরুনীর বিরল বক্তব্য]

এই রেজিস্ট্রিতে অভিযুক্তের নাম, ঠিকানা ও কি ধরনের অপরাধ করেছে তা সকলের সামনে তুলে ধরা হবে। এর ফলে কোনও কোম্পানি কর্মী নিয়োগের আগে এই বিষয়ে তথ্য সামনে থাকায় তা যাচাই করে নিতে পারবে। এমনকী এই ধরনের অভিযুক্তদের গতিবিধিও নজরে রাখা যাবে।[শুধু জানুয়ারি মাসেই ১৪০টি ধর্ষণ ও ২৩৮টি শ্লীলতাহানির ঘটনা ঘটেছে দিল্লিতে]

যৌন অপরাধে অভিযুক্তদের রেজিস্ট্রি তৈরি হতে চলেছে ভারতের এই রাজ্যে

এদিন বৃহস্পতিবার কেরলের রাজ্যপাল পি সতশিবম এলডিএফ সরকারের নীতি নির্ধারণ সংক্রান্ত তথ্য পেশ করেছেন। সেখানেই এই বিষয়ে ঘোষণা করা হয়েছে।

এর পাশাপাশি অন্য ধরনের অপরাধ রুখতেও কী ধরনের পদক্ষেপ কেরলের বাম সরকার করতে চলেছে তা বলে দেওয়া রয়েছে। মহিলাদের জন্য আলাদা দফতর খোলার ভাবনার কথাও জানানো হয়েছে।

সরকারি সূত্রে খবর, রাজ্যের প্রতিটি পঞ্চায়েতে একজন করে মহিলা পুলিশ অফিসার নিয়োগ করা হবে। একইসঙ্গে পুলিশে ১৫ শতাংশের বেশি হারে মহিলা কর্মী নিয়োগ করা হবে।

English summary
Five days after a leading Malayalam actress was abducted and molested in her car by a gang of seven, Kerala has decided to set up a registry of sex offenders. It will contain the names and details of people who commit crimes against and will be kept in the public domain.
Please Wait while comments are loading...