Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার লস্কর জঙ্গি, ফাঁস হল চক্রান্তের ছক

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

এবার উত্তরপ্রদেশ থেকে লস্কর-এ তৈবার এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করল জম্মু-কাশ্মীর পুলিশ। সেইসঙ্গে কাশ্মীরের কুলগাম থেকেও গ্রেফতার করা হয়েছে এক লস্কর সদস্য়কে। ধৃতদের বিরুদ্ধে নাশকতা ও ৬জন পুলিশ আধিকারিককে খুন করার অভিযোগ রয়েছে।

উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার লস্কর জঙ্গি, ফাঁস হল চক্রান্তের ছক

কাশ্মীরের আইজিপি মুনির খান জানিয়েছেন, উত্তরপ্রদেশের মুজফ্ফরনগর থেকে সন্দীপ কুমার শর্মা ওরফে আদিল ও দক্ষিণ কাশ্মীরের কুলগামের বাসিন্দা মুনিব শাহকে গ্রেফতার করা হয়েছে। গত পয়লা জুলাই পুলিশের গুলিতে বশির লস্করি নামে এক লস্কর জঙ্গির মৃত্যু হয় মুজফ্ফরনগরে। সেই বাড়ি থেকেই সন্দীপকে গ্রেফতার করা হয়েছে। সন্দীপকে জেরা করেই মুনিব শাহের হদিশ পায় পুলিশ। সন্দীপকে জেরা করে জানা গিয়েছে, ২০১২ সালে প্রথমবার কাশ্মীরে যায় সে।কিন্তু শীত পড়লেই সে পঞ্জাবের পাটিয়ালা চলে যেত।

উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার লস্কর জঙ্গি, ফাঁস হল চক্রান্তের ছক

কাশ্মীরেই সন্দীপের সঙ্গে আলাপ শাহিদ আহমেদ নামে কুলগামের এক বাসিন্দার সঙ্গে। শাহিদও পঞ্জাবেই কোথাও কাজ করতেন বলে জানতে পেরেছে পুলিশ। চলতি বছর জানুয়ারিতেই ফের কাশ্মীরে গিয়ে একটি ব্যাঙ্ক লুঠ করার পরিকল্পনা করে সন্দীপ। শাহিদ, সন্দীপ, মুনিব শাহ ও মুজফ্ফর আহমেদ একসঙ্গে একটি বাড়ি নিয়ে থাকত ও সেখান থেকেই অপারেশন চালাত বলে জানিয়েছেন আইজিপি মুনির খান।

সক্রিয় লস্কর সদস্য শাকুর আহমেদই এই চারজনকে কাজে লাগিয়েছিল বলে জানা গিয়েছে। শাকুরের নির্দেশেই তারা ব্যাঙ্ক লুঠ করত এবং সেই লুঠের বখরা পেত। গত ১৬ জুন দক্ষিণ কাশ্মীরের আছাবল এলাকায় এই চারজনই এসএইচও ফিরোজ আহমেদ দার সহ ৬ পুলিশকর্মীকে খুন করেছিল বলে জানিয়েছেন মুনির খান। আপাতত সন্দীপ ও মুনিবকে জেরা করে শাহিদ ও মুজফ্ফর আহমেদ পর্যন্ত পৌঁছনোর চেষ্টা করছে পুলিশ ।

English summary
Jammu and Kashmir police busted a Lashkar e taiba module and arrested a member from Uttar Pradesh, another arrested from Kulgam,
Please Wait while comments are loading...