Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রৌরকেল্লা স্টিল প্লান্টে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ১, আহত একাধিক

  • Posted By:
Subscribe to Oneindia News

রৌরকেল্লা, ২৬ জানুয়ারি : ওড়িশার রাউরকেল্লা স্টিল প্লান্টে ভয়াবহ গ্যাস 'লিক '-এর ঘটনায় মারা গেছেন ১ জন, গুরুতর অসুস্থ রয়েছেন ৫ জন। অসুস্থদের ইস্পাত জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁরা এখনও চিকিৎসাধীন রয়েছেন।


জানা গিয়েছে স্টিল প্লান্টের অগ্নিকুণ্ড থেকে ছড়িয়ে পড়ে এই মারক গ্যাস। সূত্রের খবর অনুযায়ী, মুহুর্তে স্টিল প্লান্টের ৫ জন কর্মীর সংস্পর্শে আসে এই গরম গ্যাস । অসুস্থ হয়ে পড়েন তাঁরা।

রাউরকেল্লা স্টিল প্লান্টে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ১, আহত একাধিক

এদিকে এই দুর্ঘটনার কারণ নিয়ে এখনও রয়েছে ধোঁয়াশা। পুরো তদন্ত রিপোর্ট সামনে এলেই তবে জানা যাবে মূল কারণ। ঘটনার কারণ হিসাবে বিভিন্ন দিক উঠে আসছে। দেখা যাচ্ছে নিরাপত্তার একাধিক ফাঁক ফোকড়ও।

কেন্দ্রীয় উপজাতি বিষয়ক মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জুয়াল ওরাম জানিয়েছেন, স্টিল প্লান্টে কোনও নিরাপত্তার ফাঁক থাকবার কারণেই এধরনের ঘটনা ঘটতে পারে। তিনি বলেন, "হ্যাঁ সেখানে নিরাপত্তার ফাঁক ছিল। তবে রাউরকেল্লা স্টিল প্লান্ট কর্তৃপক্ষের দেখা উচিত যেন এরকম ঘটনা আর না ঘটে। " পাশাপাশি তাঁর আশা, রাউরকেল্লা স্টিল প্লান্ট কর্তৃপক্ষ বিষয়টির তদন্ত নিশ্চয় করবে। বিষাক্ত গ্যাস যেখানে আছে, সেই জায়গাটিও বিশেষজ্ঞরা পর্যবেক্ষণ করবেন বলে তিনি জানান।

তবে, নিরাপত্তা আইনের অন্তর্গত থেকে সংস্থা যেন মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেয় ও অসুস্থদের চিকিৎসার ভার বহন করে, সেই বিষয়টি মনে করিয়ে দেন কেন্দ্রীয় মন্ত্রী ওরাম।

English summary
At least one person has been killed and a total of five people have been critically injured after a deadly gas leakage in Odisha’s Rourkela Steel Plant on Thursday. The leakage was reported from the furnace of Rourkela Steel plant.
Please Wait while comments are loading...