Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই রাজ্যের একটি গ্রামের বেশিরভাগ বাসিন্দার জন্ম ১ জানুয়ারি

  • Posted By:
Subscribe to Oneindia News

যদি কেউ মনে করে থাকেন আধার কার্ডে লেখা তথ্য মানেই তা ধ্রুব সত্য, তাহলে ভুল ভাবছেন। আধার কার্ডের তথ্য বলছে, রাজস্থানের একটি অখ্যাত গ্রামের বাসিন্দাদের সকলের জন্ম ১ জানুয়ারি। জয়সলমেরের পোখরানের একটি গ্রামে এমন আশ্চর্য ঘটনাই ঘটেছে।

ই-মিত্র কেন্দ্রের এই দায়িত্বজ্ঞানহীন আচরণে নড়েচড়ে বসেছে রাজস্থান সরকার। সাধারণ মানুষ যাতে সরকারি নানা প্রকল্পের সুবিধা পায় তা নিশ্চিত করতে ও পাশাপাশি সকলের আধার কার্ড তৈরিতে এই কেন্দ্রের উপরে দায়িত্ব দেওয়া হয়েছিল।

এই রাজ্যের একটি গ্রামের বেশিরভাগ বাসিন্দার জন্ম ১ জানুয়ারি

তবে আধার কার্ড তৈরির পরে তা গ্রামবাসীদের হাতে আসার পরই ভুল চোখে পড়ে। কেন্দ্র যখন প্রায় সমস্ত কিছুই আধার কার্ডের মাধ্যমে করার পরিকল্পনা করেছে, তখন আধার কার্ডের তথ্য ভুল কোনওভাবেই মেনে নেওয়া যায় না।

আর যেখানে সরকার আধার কার্ডের তথ্যকেই সত্য বলে ধরে নিচ্ছে, সেক্ষেত্রে ই-মিত্র কেন্দ্রের এই অবিবেচকের মতো কাজ রাজস্থানের বিজেপি সরকারের দিকেই আঙুল তুলতে বাধ্য করছে। এভাবে যেকোনও মানুষের আধার কার্ডে গোলমাল করে বড় জালিয়াতির ঘটনা ঘটালে প্রশাসন কীভাবে তার মোকাবিলা করবে সেই প্রশ্নও উঠছে।

যদিও আধিকারিকদের তরফে যান্ত্রিক গোলযোগের কথাই বলা হয়েছে। জন্মতারিখ লেখার জায়গায় কিছু না লেখা থাকলে তা স্বয়ংক্রিয়ভাবে ১ জানুয়ারি দিনটি বসিয়ে নেওয়াতেই এই বিপত্তি বলে খবর। যদিও খুব তাড়াতাড়ি এই ভুল শুধরে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

English summary
Aadhaar blunder: Most residents of this Rajasthan village born on January 1
Please Wait while comments are loading...