Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুম্বই থেকে গ্রেফতার কলকাতার নামী ব্যবসায়ী পরশমল লোধা

Subscribe to Oneindia News

কলকাতা ও মুম্বই, ২২ ডিসেম্বর : মালয়েশিয়া পালানোর ছক রুখে দিয়ে মুম্বই বিমানবন্দর থেকে কলকাতার নামী ব্যবসায়ী পরশমল লোধাকে গ্রেফতার করল ইডি। কালো টাকা সাদা কাণ্ডে ইডি নজরে ছিলেন এই ব্যবসায়ী। ২৫ কোটি কালো টাকা সাদা করার চেষ্টা করেছিলেন বলে অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সেই সূত্রই আগে পরশমল লোধার কলকাতার বাড়িতে হানা দিয়েছিলেন আধিকারিকরা।কলকাতা থেকে মুম্বই পালিয়েও শেষ রক্ষা হল না, শেষমেশ ধরা পড়ে গেলেন ইডি-জালে
কলকাতার প্রথম সারির এই ব্যবসায়ীকে মুম্বই থেকে গ্রেফতার করার পর আজই তাঁকে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে।

এদিনই তাঁকে দিল্লির সাকেত আদালতে তোলা হবে। ইডি আধিকারিকরা জানিয়েছেন, মালয়েশিয়া পালানোর ছক কষেছিলেন পরশমল লোধা। সেইমতো তাঁর পালানোর পথ রুখে দিয়ে মুম্বই বিমানবন্দর থেকে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে বিশাল অঙ্কের টাকাও। শুধু তাঁর জমানো টাকাই নয়, অন্যান্য ব্যবসায়ীর টাকাও তিনি সাদা করতে চেয়েছিলেন।

মুম্বই থেকে গ্রেফতার কলকাতার নামী ব্যবসায়ী পরশমল লোধা

তামিলনাড়ুর বেশ কিছু ব্যবসায়ীকে তিনি সাহায্য করেন বলেও অভিযোগ। তামিলনাড়ুর মুখ্যসচিবকে জেরা করেও এই ব্যবসায়ীর নাম পাওয়া যায়। দিল্লিতেও তাঁর বিরুদ্ধে বেশ কিছু দুর্নীতির অভিযোগ ছিল। স্টিফেন কোর্টে বেআইনি নির্মাণের চেষ্টা করেছিলেন বাম আমলে।

এদিন তাঁর কাছে বিপুল পরিমাণ যে টাকা উদ্ধার হয়েছে, তার মধ্যে রয়েছে প্রায় আড়াই লক্ষ টাকার নতুন নোট। সেই নোট তাঁর কাছে কীভাবে এল, তাও খতিয়ে দেখা হচ্ছে। তাঁর সঙ্গে ব্যাঙ্কের কোনও ম্যানেজার ও আধিকারিকের যোগ রয়েছে কি না তাও তদন্ত করছে পুলিশ। তা না হলে ওই বিপুল পরিমাণ নতুন নোট কীভাবে আসতে পারে ওই ব্যবসায়ীর হাতে, প্রশ্ন ইডির। কিছুদিন আগেই ভিন রাজ্য থেকে রিজার্ভ ব্যাঙ্কের দুই আধিকারিককে গ্রেফতার করা হয়। আবার কলকাতা থেকেও গ্রেফতার হয় অ্যাক্সিস ব্যাঙ্কের ম্যানেজার। ব্যবসায়ীদের কালো টাকা সাদা করার ঘটনায় অভিযুক্ত তিনি।

গত বৃহস্পতিবার দিল্লি যান সস্ত্রীক পরশমল। বালিগঞ্জের কুইন্স পার্কে প্রাসাদোপম বাড়ি রয়েছে তাঁর। গত মঙ্গলবার তাঁর বাড়িতে হানা দিয়েছিল ইডি। তখন তাঁর নাগাল পাওয়া সম্ভব হয়নি তদন্তকারী সংস্থার আধিকারিকদের পক্ষে। তারপরই মুম্বই পালিয়ে যান পরশমল। সেখান থেকে তাঁর মালয়েশিয়া যাওয়ার টার্গেট ছিল। কিন্তু তাঁর উদ্দেশ্য বুঝতে পেরে যায় ইডি। সেইমতো মুম্বই বিমানবন্দরে ফাঁদ পেতে ইডি আটক করে পরশমলকে। তারপরই জেরার পর তাঁকে গ্রেফতার করা হয়।

English summary
A Renowned businessman of Kolkata was arrested from Mumbai.
Please Wait while comments are loading...