Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নামের কারণে ৪০ বার চাকরি খুইয়েছেন এক ব্যক্তি, কী সেই নাম? জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

রাঁচি ২৪ মার্চ : নাম আপনার জীবনে বড় প্রভাব ফেলতে পারে তা বলার অপেক্ষা রাখে না। তবে তার জন্য বারবার চাকরি খোয়াতে হবে এমনটা বোধহয় কেউ ভাবতে পারেন না। ঠিক এমনটাই হয়েছে ২৫ বছর বয়সী এক মেরিন ইঞ্জিনিয়ারের সঙ্গে।

তাঁর চাকরির দরখাস্ত ৪০ বার বাতিল করে দেওয়া হয়েছে শুধুমাত্র নামের কারণে। ইঞ্জিনিয়ারের নাম হল সাদ্দাম হুসেন। জানা গিয়েছে, তামিলনাড়ুর নুরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে দুই বছর আগে সাদ্দাম পাশ করেন।

নামের কারণে ৪০ বার চাকরি খুইয়েছেন এক ব্যক্তি, কী সেই নাম? জেনে নিন

তখন থেকেই চাকরি প্রত্যাশী হয়ে তিনি ঘুরে বেড়াচ্ছেন। নানা জায়গায় আবেদন করলেও যোগ্যতা সত্ত্বেও তাঁকে বাতিলের খাতায় ফেলে দেওয়া হচ্ছে শুধুমাত্র নামের কারণে। সাদ্দাম জানিয়েছেন, সংস্থাগুলি আমায় নিয়ে ভয় পায়।

প্রথমদিকে চাকরি পাচ্ছিলেন না দেখে বিভিন্ন সংস্থার অফিসে তিনি খোঁজ নিয়েছেন। যে যোগ্যতা চাকরির জন্য চাওয়া হয়েছে, সাদ্দামের যোগ্যতা তার চেয়ে বেশি ছিল। তা সত্ত্বেও কেন তাঁকে নেওয়া হয়নি? জানতে চেয়েছেন সাদ্দাম। বদলে উত্তর এসেছে, আপনার নামটি বেশ গোলমেলে।

গত দু'বছর ধরে এই সমস্যার সম্মুখীন হয়ে এবারে ঝাড়খণ্ড হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সাদ্দাম হোসেন। তাঁর আবেদন, সমস্ত শংসাপত্র থেকে তাঁর নাম বদলে ফেলা হোক। নতুন নাম নিয়ে জীবন শুরু করতে চান তিনি।

প্রসঙ্গত, ইরাকের একসময়ের দোর্দণ্ডপ্রতাপ শাসক সাদ্দাম হুসেন বিতর্কিত নেতা হিসাবে ইতিহাসে স্থান পেয়েছেন। ২০০৩ সালে ইরাকে মার্কিন সেনা অভ্যুত্থানের ফলে সাদ্দামকে সরে যেতে হয়। জেলবন্দি সাদ্দামকে ২০০৬ সালে মানবতাবিরোধী অপরাধের জন্য ফাঁসিতে ঝোলানো হয়।

English summary
A Ranchi engineer rejected for jobs 40 times because of his name
Please Wait while comments are loading...