Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাবরি মসজিদ মামলায় চার্জশিটের পরদিনই অযোধ্যায় আদিত্যনাথ

Subscribe to Oneindia News

মঙ্গলবারই বাবরি মসজিদ ধ্বংসের ঘটনায় লখনৌয়ের বিশেষ সিবিআই আদালত চার্জ গঠন করে প্রাক্তন উপপ্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবানি, কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মুরলীমনোহর জোশি সহ ১২ জনের বিরুদ্ধে। সেদিন ৫০ হাজার টাকার ব্য়ক্তিগত বন্ডে জামিন পান এই প্রথমসারির বিজেপি তথা হিন্দুত্ববাদী নেতারা । আর তারপরদিনই বুধবার অযোধ্যায় সরযূ নদীর তীরে আরতি সারলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

অযোধ্যার হনুমানগারহী মন্দিরে আজ পূজার্চনা সারেন বিজেপি শাসিত উত্তরপ্রদেশের এই মুখ্যমন্ত্রী।উল্লেখ্য ১৫ বছর পর অযোধ্যার বিতর্কিত জায়াগায় এই প্রথম গেলেন উত্তর প্রদেশের কোনও মুখ্যমন্ত্রী। এদিকে সরযূ আরতির পর , তিনি ঘোষণা করেন গঙ্গা আরতির মতোই এবার থেকে অযোধ্যায় পালন করা হবে সরযূ আরতী। উদযাপিত হবে সরযূ মহোৎসব।

বাবরি মসজিদ মামলায় চার্জশিটের পরদিনই অযোধ্যায় আদিত্যনাথ

এর আগে গত মাসেই অযোধ্যায় ঐতিহ্য মেনে রামলীলা উদযাপনের জন্য রাজ্যসরকারের প্রশাসনিক কর্তাদের নির্দেশ দেন যোগী আদিত্যনাথ। এবছরের দশেরার দিনই এই উৎসব পালিত হবে অযোধ্যায়।

উল্লেখ্য, ১৯৯২ সালে উত্তরপ্রদেশের অযোধ্যায় বাবরি মসজিদ ধ্বংসের ঘটনায় অভিযুক্ত হন লালকৃষ্ণ আদবানি সহ. দেশের প্রথম সারির বিজেপি নেতারা। তার ২৫ বছর পর , এই মামলার ক্ষেত্রে সিবিআই চার্জ গঠন করে। প্রসঙ্গত যোগী আদিত্যনাথের বুধবারের অযোধ্যা সফর আগামী ২০১৯ সালের নির্বাচনকে মাথায় রেখেই সংগঠিত হয়েছে বে মনে করচেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

English summary
Uttar Pradesh Chief Minister Yogi Adityanath visited Ayodhya on Wednesday to offer prayers at the makeshift Ram temple at the disputed Ram Janmbhoomi- Babri Masjid site.
Please Wait while comments are loading...