Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মেধার ভিত্তিতে বদলাবে স্কুল ইউনিফর্ম, কেরলের স্কুলের সিদ্ধান্তে চূড়ান্ত বিতর্ক

  • Posted By:
Subscribe to Oneindia News

মেধা ভিত্তিক পড়াশোনা যেখানে তুলে কমবয়সীদের মধ্যে তুলে দেওয়ার নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে, সেখানে কেরলের এক ইংরেজি মাধ্যমে স্কুল নতুন নিয়ম চালু করে বিতর্কে পড়েছে। মেধার ভিত্তিতে এই স্কুলে পড়ুয়াদের আলাদা ইউনিফর্ম দেওয়া হয়েছে। যা নিয়ে চূড়ান্ত বিতর্ক চলছে।

স্কুলের নিয়মানুযায়ী, পড়াশোনায় মেধাবী ছাত্রছাত্রীরা একরকমের স্কুল ইউনিফর্ম পরবে। আর অন্যরা আর এক ধরনের। ভালো পড়ুয়ারা পরবে সাদা শার্ট ততোধিক মেধাবী নয় বা পড়াশোনায় বাজে, এমন পড়ুয়ারা পড়বে লাল চেক শার্ট।

মেধার ভিত্তিতে বদলাবে স্কুল ইউনিফর্ম, কেরলের স্কুলের সিদ্ধান্তে চূড়ান্ত বিতর্ক

এবছরের জুন মাসে শুরু হওয়া নতুন শিক্ষাবর্ষ থেকে কেরলের পাণ্ডিক্কড়ের আল ফারুক ইংরেজি মাধ্যম স্কুলে এই নিয়ম চালু হয়েছে। কিছু অভিভাবক প্রতিবাদ করলে তাঁদের বোঝানো হয়েছে, যারা পড়াশোনায় পিছিয়ে পড়েছে, তারা সাদা শার্ট পরার জন্য আরও বেশি উৎসাহিত হয়ে পড়াশোনা করবে। এতে পড়ুয়াদেরই লাভ হবে।

এই ঘটনায় শোরগোল পড়ায় রাজ্য শিক্ষা দফতরের তরফে রিপোর্ট তলব করা হয়েছে। এই স্কুলে মোট ৯০০জন পড়ুয়া পড়াশোনা করে। এমন ঘটনায় তাদের মনে গভীর প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে। ঘটনার জেরে প্রিন্সিপালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

English summary
A bizarre uniform code introduced in Kerala school, students to wear uniform according to their merits
Please Wait while comments are loading...