Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আজ সারা দেশে ওষুধের দোকান বন্ধ, প্রয়োজনে কোথায় পেতে পারেন জরুরি ওষুধ, জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

আজ দেশ জুড়ে ৯ লক্ষের বেশি কেমিস্ট নিজেদের ওষুধের দোকান বন্ধ রাখবেন। ওষুধ বিক্রিকে কড়া আইন ও বিক্রির সময় খুচরো ব্যবসায়ীদের আয়ের মার্জিন কমে আসার বিরুদ্ধে এই ধর্মঘট ডাকা হয়েছে।

এর আগে কেমিস্টদের সংগঠন সরকারকে আগাম নোটিশ দিয়েছিল। তারা যে ধর্মঘটে যেতে চলেছেন তা আগেই জানিয়েছিল কেমিস্টদের সংগঠন 'রিটেলার ডিস্ট্রিবিউটর কেমিস্ট অ্যাসোসিয়েশন'। সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে এই বিষয়ে কথা বলার চেষ্টা করা হলেও ধর্মঘট রোখা যায়নি।

আজ সারা দেশে ওষুধের দোকান বন্ধ, প্রয়োজনে কোথায় পাবেন ওষুধ

কেমিস্টদের সংগঠনের তরফে সভাপতি সন্দীপ নাঙ্গিয়া জানান, বহুদিন ধরে সরকারের কাছে এই বিষয়ে আমাদের বক্তব্য পেশ করে আসছি। তবে সরকার আমাদের কথা শোনার প্রয়োজন পর্যন্ত মনে করেনি। আর ধর্মঘট শুরু কয়েকঘণ্টা আগে আলোচনায় বসতে চেয়েছে। কোনও আশ্বাস ছাড়া এত কম সময়ের নোটিশে ধর্মঘট বন্ধ করা সম্ভব নয়।

সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত কেমিস্টদের দোকান বন্ধ থাকবে। এমনকী এদিন দিল্লির যন্তরমন্তরে প্রতিবাদও জানানোর কথা 'অল ইন্ডিয়া অর্গানাইজেশন অব কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্টস' সংগঠনের তরফে।

তবে এলাকার ওষুধের দোকান বন্ধ থাকলেও আশপাশের যেকোনও সরকারি-বেসরকারি হাসপাতালের ওষুধের কাউন্টার অন্যান্য দিনের মতোই খোলা থাকবে। কারও একান্ত প্রয়োজন হলে সেই সমস্ত জায়গায় গিয়ে ওষুধ সংগ্রহ করা যাবে বলে সংগঠনের তরফে জানানো হয়েছে।

English summary
9 lakh chemists across India on strike today
Please Wait while comments are loading...