Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বন্যা বিধ্বস্ত উত্তরবঙ্গ সহ উত্তর ও পূর্ব ভারত, নিহত ৮৫, ঘরছাড়া ৬৮ লক্ষ

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

গুয়াহাটি, ৩১ জুলাই : পূর্ব ও উত্তর-পূর্ব ভারত বন্যা কবলিত হয়ে পড়েছে। অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, বিহার, ওড়িশা ও পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গের বেশ কিছু জেলা বন্যা বিধ্বস্ত অবস্থায় রয়েছে। প্রবল বর্ষায় জলাধার উপচে জল পড়ে ভাসিয়ে দিয়েছে বিস্তীর্ণ এলাকা। এর সঙ্গে চলছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

এখনও পর্যন্ত ৮৫ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া ঘরছাড়া প্রায় ৬৮ লক্ষ মানুষ। বন্যা কবলিত বিভিন্ন জায়গা বিমানপথে পরিদর্শন করে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এবং বন্যা পরিস্থিতি ভয়াবহ বলে ব্যাখ্যা করেছেন রাজনাথ সিং।

বন্যা বিধ্বস্ত উত্তরবঙ্গ সহ উত্তর ওপূর্ব ভারত, নিহত ৮৫, ঘরছা

জাতীয় বিপর্যয় মোকাবিলা দল, রাজ্যের উদ্ধারকারী দল এবং স্থানীয় প্রশাসন মিলে বন্য়ায় আটকে পড়া মানুষদের উদ্ধার করে নিয়ে আসছেন। অসমে বন্যার প্রকোপ সবচেয়ে বেশি। সেই রাজ্যে ৩৭ লক্ষ মানুষ ইতিমধ্যে ঘরছাড়া হয়েছেন। কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের ৮০ শতাংশ ডুবে গিয়েছে।

বিহারেও ২৬ লক্ষের বেশি মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। পূর্ব চম্পারণ ও মুজফফরপুর জেলায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে বন্যায়। অন্যদিকে ওড়িশার ভদ্রকে ৮ জন, বালাসোরে ৭ জন, খুরদায় ৫ জন ও ময়ূরভঞ্জে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও কেন্দ্রপাড়া, জয়পুর, কেওনঝাড় ও নয়াগড় থেকেও বন্যায় মৃত্যুর খবর এসেছে।

English summary
85 dead, 68 lakh displaced as rains pound North & East India
Please Wait while comments are loading...