Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(UPDATE) ভোপাল সেন্ট্রাল জেল থেকে পালানো ৮ সিমি জঙ্গিকে এনকাউন্টারে খতম করল পুলিশ

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩১ অক্টোবর : ভোপালের সেন্ট্রাল জেল থেকে পালানো ৮ সিমি জঙ্গিকে এনকাউন্টারে মারল পুলিশ। ভোপালের থেকে কিছুটা দূরে ১০ কিলোমিটার দুরে ইথখেড়ি গ্রামে জঙ্গিরা রয়েছে খবর পেয়ে পুরো গ্রাম ঘিরে ধরে পুলিশ। এরপর তাদেরকে আত্মসমর্পণ করতে বলা হয়। কিম্তু তারা আত্মসমর্পণে অস্বীকার করায় তাদের গুলি করে খতম করে পুলিশ।

(UPDATE) ভোপাল সেন্ট্রাল জেল থেকে পালানো ৮ সিমি জঙ্গিকে এনকাউন্টারে খতম করল পুলিশ

মৃতদের পরিচায় জানা গিয়েছে। এই ৮ জনের নাম শেখ মুজিব, খালেদ, আকিল, মাজিদ, জাকির হুসেন, মহম্মদ সালিক, শেখ মেহবুব এবং আমজাদ। এই জঙ্গি জেলের নিরাপত্তারক্ষীর গলা কেটে খুন করে পালানোর পরই চারিদিক নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়। জঙ্গিদের খোঁজে চিরুণী তল্লাসি শুরু করা হয়। রাজ্য ছেড়ে পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল এই জঙ্গিদের।

ভোপাল সেন্ট্রাল জেল থেকে পালাল ৮ সিমি জঙ্গি, খুন নিরাপত্তারক্ষী!

নয়াদিল্লি, ৩১ অক্টোবর : নিরাপত্তারক্ষীকে খুন করে ভোপালের সেন্ট্রাল জেল থেকে পালাল নিষিদ্ধ গোষ্ঠী সিমির ৮ জঙ্গি। ডিআইজি ভোপাল রমন সিং জানিয়েছেন, রবিবার মধ্যরাত ২-৩টে নাগাদ জেলরক্ষীকে খুন করে পালিয়ে যায় ৮ সিমি জঙ্গি।

জেল থেকে পালানোর পথ পরিস্কার করতে জেলরক্ষীর গলা কেটে তাকে খুন করে জঙ্গিরা। গলা কাটার জন্য স্টিলের পাত এবং কাঁচের সাহায্য নেওয়া হয়। জঙ্গিতে খুঁজতে তল্লাসি অভিযান শুরু হয়েছে। এই প্রথমবার নয়, যখন সিমি জঙ্গিরা জেল ভেঙে পালিয়েছে।

জেল আধিকারিকদের কথায়, পূর্বপরিকল্পনা করেই পালানোর ছক কষেছিল জঙ্গিরা। পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরতে বিশাল মাত্রায় সার্চ অপারেশন চালু করা হয়েছে।

২০১৩ সালে খান্ডওয়া জেলের শৌচাগারের জানলার গরাদ কেটে ৭ সিমি জঙ্গি পালিয়েছিল। এক্ষেত্রেও পালানোর আগে জেলরক্ষীদের কুপিয়ে খুন করে রাইফেল এবং ওয়্যাললেস সেট নিয়ে পালিয়েছিল তারা।

এছাড়াও আগে আরও একবার ভোপাল জেল থেকেই সিমির ১০ জঙ্গি পালিয়েছিল। এদের মধ্যে ৫ জনকে সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা গিয়েছিল। বাকিরা গা ঢাকা দিয়েছিল। এরপর ফের একাধিক ডাকাতিক ঘটনা এমনকী বিস্ফোরণ ঘটায় তারা। এনকাউন্টারে এদের মধ্যে ৩ জনের মৃত্যু হয়। বাকিদের কয়েকমাস পরে ওড়িশা থেকে গ্রেফতার করা হয়।

English summary
8 SIMI terrorists who fled from the Bhopal jail have been killed in an encounter at Einthkedi village on the outskirts of Bhopal.
Please Wait while comments are loading...