Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের কাশ্মীরে জঙ্গি হামলা, অনন্তনাগে শহিদ ৬ পুলিশকর্মী

  • Posted By:
Subscribe to Oneindia News

জম্মু ও কাশ্মীরের পুলিশ ও জওয়ানের উপরে জঙ্গি হামলার ঘটনা কিছুতেই থামছে না। ফের এদিন অনন্তনাগে পুলিশের উপরে জঙ্গিরা হামলা চালাল। ঘটনায় একজন স্টেশন হাউস অফিসার সহ মোট ৬ জন পুলিশকর্মী শহিদ হয়েছেন বলে খবর।

এদিন সকাল থেকেই অনন্তনাগে পুলিশের সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই চলছিল। শীর্ষ লস্কর-ই-তৈবা জঙ্গি জুনাইদ মাত্তো আরওয়ানি গ্রামে লুকিয়ে ছিল। ভারতীয় সেনা, এসওজি ও সিআরপিএফ বাহিনীর যৌথ উদ্যোগে মাত্তো সহ মোট দুই জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়। এই মাত্তো দক্ষিণ কাশ্মীরে সেনাবাহিনীর উপরে একাধিক হামলায় জড়িত ছিল।

ফের কাশ্মীরে জঙ্গি হামলা, অনন্তনাগে শহিদ ৬ পুলিশকর্মী

নিরাপত্তরক্ষী বাহিনী যখন এই জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে ব্যস্ত ছিল, তখন উত্তেজিত জনতা পুলিশকে আক্রমণ করে। সেই ঘটনায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে দুজন নাগরিকের মৃত্যু হয়।

সেই ঘটনার বদলা নিতেই এতজন পুলিশকর্মীর উপরে হামলা চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে। গত কয়েকমাসে সীমান্তে অবৈধ অনুপ্রবেশ অনেক বেড়ে গিয়েছে। অন্তত ২২বার অনুপ্রবেশের চেষ্টা রুখে দিয়েছে সেনাবাহিনী। সবমিলিয়ে মোট ৩৮জন জঙ্গিকেও নিকেশ করা হয়েছে। তা সত্ত্বেও কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ বন্ধ করা যাচ্ছে না।

প্রসঙ্গত ২০১৫ সালে মোট ২৮টি অনুপ্রবেশের চেষ্টা সেনা রুখে দিয়েছিল। তবে গতবছরে তা বেড়ে হয়েছে ৮৮টি। এবং ২০১৬ থেকে এখনও পর্যন্ত মোট ৫৯জন সেনা আধিকারিক ও পুলিশ কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে শহিদ হয়েছেন বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে।

English summary
6 policemen killed in terror attack in Kashmir's Anantnag
Please Wait while comments are loading...