Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আর্থিক প্রতারণার অভিযোগে থানের কল সেন্টার থেকে আটক ৫০০ কর্মী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

থানে, ৫ অক্টোবর : মঙ্গলবার গভীর রাতে থানের একটি কল সেন্টার থেকে ৫০০ জন কর্মীকে আটক করেছে পুলিশ। থানের মীরা রোডে অবস্থিত কল সেন্টারের কর্মীদের বিরুদ্ধে একাধিক মার্কিন নাগরিককে আর্থিক প্রতারণার অভিযোগ পেয়ে পুলিশ এই অভিযান চালায়।

২০০ জন পুলিশের একটি দল মঙ্গলবার মধ্য রাতে তল্লাশি অভিযান চালান। পুলিশ সূত্র মারফৎ জানান গিয়েছে, ওই কল সেন্টারের কর্মীরা মার্কিন নাগরিকদের বিভিন্ন ভাবে প্রতারণা করে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের যাবতীয় তথ্য হাতিয়ে নিতেন। পরে সেই সব অ্যাকাউন্ট থেকে টাকা চুরি করতো ওই কল সেন্টারের কর্মীরা।

আর্থিক প্রতারণার অভিযোগে থানের কল সেন্টার থেকে আটক ৫০০ কর্মী

পুলিশ আরও জানায়, কলসেন্টারের কর্মীরা মার্কিন নাগরিকদের আয়কর বিভাগের কর্মী হিসাবে পরিচয় দিয়ে ফোন করতেন। প্রথমে তাদের থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য চাইতেন। মার্কিন নাগরিকরা তা জানাতে অস্বীকার করলে তাদের মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকিও দেওয়া হতো ।

পরিকল্পনা মাফিক কল সেন্টার চালানোর নাম করে এই প্রতারণা চক্রটি দীর্ঘদিন ধরে বহু মার্কিন নাগরিককে প্রতারণা করেছে বলে জানা গিয়েছে। পুলিশের একটি সূত্রের দাবি ওই কল সেন্টারের কর্মীরা এখনও পর্যন্ত অনুমানিক ১ কোটি টাকা হাতিয়েছে মার্কিন নাগরিকদের কাছ থেকে।

গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ বেশ কয়েকদিন ধরেই কল সেন্টারটির উপরে নজর রেখেছিল অবশেষে মঙ্গবার রাতে সম্পূর্ণ তৈরি হয়ে তল্লাশি অভিযান চালায়। পুলিশ ইতিমধ্যেই আটক কল সেন্টারের কর্মীদের বিরুদ্ধে মামলা রুজু করার প্রক্রিয়া শুরু করেছে বলে জানা গিয়েছে।

English summary
500 call centre employees detained for duping US citizens
Please Wait while comments are loading...