Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কানপুরে বাড়ি ধসে দুর্ঘটনা, মৃত ৮, ১২ ঘণ্টা বাদে জীবিত অবস্থায় উদ্ধার শিশু

  • Posted By:
Subscribe to Oneindia News

কানপুর ,২ ফেব্রুয়ারি : উত্তরপ্রদেশের কানপুরে একটি নির্মিয়মাণ বাড়ি ভেঙে পড়ার ঘটনায়, ইতিমধ্যেই ৮ জন মারা গেছেন। এখনও ভগ্নস্তূপে আটকে রয়েছেন বহু মানুষ বলে খবর। ভগ্নস্তূপ থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৮ জনকে। এদের মধ্যে জীবিত অবস্থায় উদ্ধার করা হয় এক ৩ বছরের শিশুকেও।[মানুষকে বোকা বানাতে, টাকা কামাতে ভোটে দাঁড়িয়েছি, সাফাই ভোটপ্রার্থীর]

গ্য়াস কার্টার, বিশেষ ক্যামেরা সহ প্রয়োজনীয় বহু জিনিসপত্র নিয়ে রাতভর ঘটনাস্থলে তল্লাশি চালায় উদ্ধারকারী দল। উদ্ধার কার্যের সময় একটি ৩ বছরের শিশুকে ভগ্নস্তূপ থেকে উদ্ধার করা গেছে। জানা গিয়েছে গত ১২ ঘণ্টা ধরে ভগ্নস্তূপের মধ্যে চাপা পড়েইল ওই শিশু। সরকারি মতে প্রায় ২৫ থেকে ৩০ জন এখনও চাপা পড়ে রয়েছে ঘটনাস্থলের ভগ্নস্তূপে।

কানপুরে বাড়ি ধসে দুর্ঘটনা, মৃত ৫, ১২ ঘণ্টা বাদে জীবিত অবস্থায় উদ্ধার শিশু

দুর্ঘটনায় উদ্ধার কাজের জন্য বারাণসী থেকে ডেকে আনা হয় ন্যাশনাল ডিসাস্টার রেসপন্স ফোর্স বা এনডিআরএফ-কে। পাশপাশি উদ্ধার কাজ চালায় ভারতীয় সেনাও। জানা গিয়েছে , উদ্ধার হওয়া ৩ বছরের শিশুটি দুর্ঘটনার সময় ওই বা়ড়ির ৫ তলায় ছিল। যদিও উদ্ধারের পর তার দেহে ছোটো খাটো ক্ষতের চিহ্ন পাওয়া গেছে।


গতকাল কানপুরের জামাউতে একটি ৬ তলা নির্মিয়মাণ বাড়ি ভেঙে পড়ে। ঘটনায় পুলিশের তরফে বাড়ির মালিক মেহতাব আলমকে গ্রেফতার করেছে। মেহতাব সমাজবাদী পার্টির নেতা হিসাবেও এলাকায় পরিচিত।

কানপুর ডেভেলপমেন্ট অথরিটি জানিয়েছে, বাড়িটি নির্মান কার্যের সময়ই কাজ বন্ধ করার নির্দেশ দেওয়া হয় সংস্লিষ্ট কর্তৃপক্ষকে। নির্মাণ কাজের জন্য বিশেষ কিছু নথি নির্মিয়মাণ বাড়ির কর্তৃপক্ষার কাছে না থাকায় এই সিদ্ধান্ত নেয় কানপুর ডেভেলপমেন্ট অথরিটি। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে বাড়িটির 'ভিত' অত্যন্ত দুর্বল ছিল।

English summary
several people are still feared trapped after a building collapsed in Uttar Pradesh's Kanpur yesterday, killing five people. Rescue workers, armed with gas cutters, special cameras and earthmovers worked overnight to search for survivors and bodies under piles of rubble. A 3-year-old girl was rescued after being trapped under the debris for over 12 hours.
Please Wait while comments are loading...