Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অসম : ১৬ বছর বয়সী সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে মৌলবীদের ফতোয়া

  • Posted By:
Subscribe to Oneindia News

গুয়াহাটি, ১৫ মার্চ : অসমের ১৬ বছর বয়সী সঙ্গীত শিল্পী নাহিদ আফরিনের বিরুদ্ধে ফতোয়া জারি করলেন ইসলামি মৌলবীরা । উল্লেখ্য কিছুদিন আগে নাহিদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে সচ্চার হয়ে গান গেয়ে ছিলেন এক অনুষ্ঠানে, সূত্রের দাবি এই ফতোয়া সেই ঘটনার প্রতিক্রিয়া।

মৌলবীদের জারি করা ফতোয়াতে নাহিদকে জনসমক্ষে গান গাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। মধ্য অসমের হোজাই, নগাও এলাকায় এই ফতোয়ার লিফলেট বিলি হয় বলে জানা গিয়েছে। লিফলেটে লেখা হয়েছে , ২৫ শে মার্চ অসমের উদালি সোনাই বিবি কলেজে নাহিদের যে অনুষ্ঠান করার কথা রয়েছে তা "শরিয়ত বিরুদ্ধ"।

অসম : ১৬ বছর বয়সী সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে মৌলবীদের ফতওয়া

সূত্রের খবর অনুযায়ী ৪৬ জন মৌলবীর তরফে এই ফতোয়া জারি করা হয়েছে । ফতোয়াতে বলা হয়েছে, যদি শরিয়তের বিরোধিতা করে কোনও গানের অনুষ্ঠান যদি মসজিদ সংলগ্ন বা ঈদগা, মাদ্রাসা অথবা কবরস্থান সংলগ্ন এলাকায় হয় তাহলে তা ইসলামের জন্য অমঙ্গলজনক।

এদিকে গোটা ঘটনায় তিনি মর্মাহত বলে জানিয়েছেন সঙ্গীতশিল্পী নাহিদ আফরিন। পাশাপাশি এই ধরনের ফতোয়ার সামনে তিনি মাথা নোয়াবেন না বলেও জানিয়েছেন নাহিদ। অসম পুলিশের তরফে গোটা ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে।

English summary
Forty-six Muslim clerics in Assam have issued a fatwa against up-and-coming singer Nahid Afrin, who was the first runner-up in the 2015 season of a musical reality TV show, asking her to stop performing in public.
Please Wait while comments are loading...