Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীরে সেনা-জঙ্গি এনকাউন্টারে ৩ জঙ্গি নিকেশ, প্রাণ গেল এক কিশোরেরও

  • Posted By:
Subscribe to Oneindia News

শ্রীনগর, ১০ মার্চ : জম্মু ও কাশ্মীরে সেনা-জঙ্গি এনকাউন্টারে শেষপর্যন্ত মোট তিনজন জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় ২ জন ও আর একটি এনকাউন্টারে বান্দিপোরায় ১ জন জঙ্গিকে খতম করেছে সেনা।['A ফর AK47, B ফর Bomb' আইএস জঙ্গিদের বইয়ের সহজপাঠ কেমন, জেনে নিন]

সেনা-জঙ্গি লড়াইয়ের মাঝে পড়ে প্রাণ গিয়েছে ১ কিশোরেরও। বুলেটের আঘাতে কিশোরের প্রাণ গিয়েছে। সে সেনার বিরুদ্ধে পাথর ছুঁড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করছিল। জম্মু ও কাশ্মীরের পুলিশ এসপি বেদ এইখবর জানিয়েছেন।

কাশ্মীরে সেনা-জঙ্গি এনকাউন্টারে ৩ জঙ্গি নিকেশ, প্রাণ গেল এক কিশোরেরও

মৃত কিশোরের নাম আমির নাজির (১৫)। সেনার বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর সময়ে সে পাথর ছুঁড়ছিল। ঘাড়ে এসে গুলি লাগলে আমিরের মৃত্যু হয়। সেনাপ্রধান বিপিন রাওয়াত এর আগেই জানিয়েছিলেন, সেনার কাছে কাশ্মীর উপত্যকায় কোনওভাবে বাধা দেওয়া চলবে না। তাহলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে।

এই ঘটনায় যে দুজন লস্কর জঙ্গিকে নিকেশ করা গিয়েছে তাদের নাম জাহাঙ্গীর গনাই ও মহম্মদ শফি। দুজনেই দক্ষিণ কাশ্মীরের কোয়েল এলাকার বাসিন্দা। এদের বিরুদ্ধে অভিযান চালানোর সময়ে নিরাপত্তারক্ষীদের পথে বাধা সৃষ্টি করে স্থানীয়রা। পাথর ছুঁড়ে পথ আটকানোর চেষ্টা করা হয়। এর বিরুদ্ধে সেনা পাল্টা প্রতিরোধ করে। ফায়ারিং করলে আমিরের মৃত্যু হয়। এছাড়া আরও ৬ জন ঘটনায় আহত হয়েছেন।

আর একটি ঘটনায় মুস্তাক সীর নামে এক হিজবুল মুজাহিদিন জঙ্গিকে খতম করে সেনা। সে বান্দিপোরা এলাকায় গাড়ি নিয়ে যাচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে সেনা অপারেশন চালিয়ে তাকে খতম করে।

English summary
Two terrorists were killed in an encounter in Pulwama district of South Kashmir. Another terrorist was killed in a separate encounter in Bandipora. A 15-year-old civilian also lost his life in cross-firing.
Please Wait while comments are loading...