Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বালাঘাটে বাজি কারখানায় শক্তিশালী বিস্ফোরণ, নিহত ২৫, আশঙ্কাজনক ৮

Subscribe to Oneindia News

বাজি তৈরির কারখানায় শক্তিশালী বিস্ফোরণের জেরে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় আশঙ্কাজনক অবস্থা ৮ জনের। বুধবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের বালাঘাটে। আহতদের স্থানীয় জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাজি কারখানার মালিকের নাম ওয়াহিদ আহমেদ ওয়ারসি। বালাঘাটের খাইরি গ্রামে সামনাপুর রাস্তার পাশে প্রায় জঙ্গল ঘেরা এলাকায় বাজি কারখানাটি ছিল। ঠিক কী কারণে আগুন লাগল তা জানা যায়নি।

বালাঘাটে বাজি কারখানায় শক্তিশালী বিস্ফোরণ, নিহত ২৫

তবে স্থানীয়রা জানিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে পাঁচ কিলোমিটার দূর থেকে পর্যন্ত আওয়াজ কানে এসেছে। এই কারখানাটি আগে লোকালয়ে ছিল। তবে প্রশাসনের উদ্যোগে তা নিরিবিলি এলাকায় গত কয়েকবছর আগে স্থানান্তরিত করা হয়। ঘটনার পর থেকেই পলাতক কারখানার মালিক আহমেদ ওয়ারসি।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানিয়েছে, বিস্ফোরণে নিহতদের দেহ টুকরো হয়ে এদিক-ওদিকে পড়ে ছিল। সবমিলিয়ে মোট ২৩টি দেহ উদ্ধার হয়েছে। বালাঘাটের এসপি অমিত সাঙ্ঘী জানিয়েছেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ ও দমকল ঘটনাস্থলে পৌঁছে যায়। তবে রাস্তা ঠিক না থাকায় সমস্যা হয়।

নিহতদের মধ্যে মাত্র ১৪জনের দেহ আপাতত শনাক্ত করা গিয়েছে। নিহতদের মধ্যে কোনও নাবালক নেই বলেও জানিয়েছে পুলিশ। জেলা প্রশাসন ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান মৃতের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছেন।

English summary
25 killed, 8 critically injured in Balaghat firecracker factory blast
Please Wait while comments are loading...