Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২০০৭ সালের অজমেঢ় বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস স্বামী অসীমানন্দ

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৮ মার্চ : ২০০৭ সালের অজমেঢ় বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস পেলেন স্বামী অসীমানন্দ (৭৮)। বিশেষ জাতীয় তদন্তকারী এজেন্সি আদালত এই মামলায় ৩জনকে দোষী সাব্যস্ত করেছে। তার মধ্যে নেই অসীমানন্দের নাম।

বিখ্যাত খাজা মইনুদ্দিন চিস্তি দরগায় বোমা বিস্ফোরণের ঘটনায় প্রধান অভিযুক্ত হিসাবে অসীমানন্দের নাম ছিল। এই মামলায় সুনীল জোশী, ভবেশ ও দেবেন্দ্রকে দোষী সাব্যস্ত করা হয়েছে। সবমিলিয়ে মোট ৯জনকে বেকসুর খালাস করে আদালত।

২০০৭ সালের অজমেঢ় বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস স্বামী অসীমানন্দ

২০০৭ সালের ১১ অক্টোবর খাজা মইনুদ্দিন চিস্তির দরগায় বিস্ফোরণ ঘটানো হয়। সেই ঘটনায় ১৭ জনের মৃত্যু হয়েছিল। তারপর থেকে দীর্ঘদিন বিচার প্রক্রিয়া উত্থান-পতনের মধ্য দিয়ে চলেছে।

২০১১ সালে এই মামলা এনআইএ-র হাতে তুলে দেওয়া হয়। তবে সাক্ষী সংক্রান্ত নানা টালবাহনায় শুনানি বারবার পিছিয়ে যাচ্ছিল। সাক্ষীদের প্রাণহানির আশঙ্কা রয়েছে বলে আদালতে জানানো হয়েছিল। তবে শেষপর্যন্ত আদালত নিজের রায় শুনিয়েছে।

জানা গিয়েছে, অসীমানন্দের আসল নাম নবকুমার সরকার। তিনি হুগলির বাসিন্দা ছিলেন। এর আগে হায়দ্রাবাদে মসজিদ, মালেগাঁও বিস্ফোরণ ও সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণে অসীমানন্দের নাম জড়িয়েছে। তাকে দোষীও সাব্যস্ত করা হয়। তবে মালেগাঁও বিস্ফোরণে প্রমাণের অভাবে জামিন পেয়ে যান তিনি। এবার অজমেঢ় দরগা বিস্ফোরণেও বেকসুর খালাস পেলেম তিনি।

English summary
2007 Ajmer blast: Aseemanand and 9 others acquitted, 3 convicted by NIA court
Please Wait while comments are loading...