Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উপত্যকায় কীভাবে বাড়ছে জঙ্গি সক্রিয়তা, জানালেন খোদ কাশ্মীর পুলিশের আইজিপি

  • Posted By:
Subscribe to Oneindia News

গত একবছরে অন্তত ৯৫ জন কাশ্মীরি যুবক জঙ্গি দলে নাম লিখিয়েছে। ফলে সবমিলিয়ে অন্তত ২০০ জন স্থানীয় কাশ্মীরি যুবক জঙ্গি সেজে উপত্যকায় সক্রিয় রয়েছে বলে জানিয়েছেন কাশ্মীর পুলিশের এক সিনিয়র অফিসার।

কাশ্মীর পুলিশের আইজিপি এসজেএম গিলানি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, উপত্যকায় ২০০ জনের বেশি জঙ্গি সক্রিয় রয়েছে। গত একবছরে অন্তত ৯৫ জন কাশ্মীরি যুবক জঙ্গিদলে নাম লিখিয়েছে। সবমিলিয়ে মোট ১১০ জন স্থানীয় জঙ্গি ও বাকীরা বিদেশি জঙ্গি যারা উপত্যকায় সন্ত্রাস ও বিচ্ছিন্নতাবাদ ছড়ানোর চেষ্টায় নেমেছে।

উপত্যকায় কীভাবে বাড়ছে জঙ্গি সক্রিয়তা : কাশ্মীর পুলিশ

কাশ্মীর পুলিশের আইজিপি গিলানি জানিয়েছেন, কিছু কাশ্মীরি ছাত্রকে টাকার লোভ দেখিয়ে পাথর ছুঁড়তে এগিয়ে দেওয়া হচ্ছিল। এভাবে যাতে কোনও ছাত্রকে পাথর ছুঁড়ে নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে বিরোধ তৈরিতে এগিয়ে দেওয়া না হয় তা ঠেকাতে অভিভাবকদেরও এগিয়ে আসার অনুরোধ জানানো হয়েছে পুলিশের তরফে।

দক্ষিণ কাশ্মীরে ব্যাঙ্ক ডাকাতি প্রসঙ্গে আইজিপি বলেন, তদন্তে উঠে এসেছে, লস্কর ই তৈবা ও হিজবুল মুজাহিদিন জঙ্গিরা কাশ্মীরে ডাকাতির ঘটনা ঘটিয়েছে। প্রসঙ্গত, সরকার থেকে কাশ্মীরে ২২টি স্যোশাল মিডিয়া সাইট ও ওয়েবসাইটকে বন্ধ করে দেওয়া হয়েছে। কাশ্মীরকে শান্ত রাখতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে পুলিশ প্রশাসন।

English summary
200 terrorists active in Valley : IGP Jammu and Kashmir
Please Wait while comments are loading...