Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অমিত শাহ উত্তরপ্রদেশে পা রাখতেই ফের দলত্যাগ, অখিলেশকে দুষলেন কাকা শিবপাল

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

তিনদিনের সফরে অমিত শাহ উত্তরপ্রদেশে পা রাখতেই শনিবার দল ছাড়লেন, সমাজবাদী পার্টির দুই ও বহুজন সমাজ পার্টির এক বিধান পরিষদ সদস্য।

দুই সপা বিধান পরিষদ সদস্য বুক্কল নবাব, যশবন্ত সিংহ ও বসপা সদস্য ঠাকুর জিয়াবির সিংহ বিধান পরিষদের চেয়ারম্যান রমেশ যাদবকে ইস্তফাপত্র দিয়েছেন।

অমিত শাহ উত্তরপ্রদেশে পা রাখতেই ফের দলত্যাগ

এদিকে সমাজবাদী পার্টিতে এই দলত্যাগ নিয়ে অখিলেশকে ফের সতর্ক করলেন কাকা শিবপাল যাদব। মুলায়ম সিং যাদবের কাছে দলের দায়িত্ব তুলে না দিলে আরও ভাঙন অপেক্ষা করছে বলেও মন্তব্য করেছেন শিবপাল।

বিজেপি সভাপতির এদফার রাজ্য সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ। বিজেপির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বিধান পরিষদে পৌঁছে দিতেই দুই সপা সদস্য বুক্কল নবাব, যশবন্ত সিংহ দল ছাড়লেন বলে মনে করা হচ্ছে। মুখ্যমন্ত্রী আদিত্যনাথ ছাড়াও ২ উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য, দীনেশ শর্মা, মন্ত্রী স্বতন্ত্র দেব সিংহ, মহসিন রাজা কেউই বিধানসভা কিংবা বিধান পরিষদের সদস্য নন। তাই এই পাঁচজনের ব্যাপারে সিদ্ধান্ত নিতেই হবে বিজেপি নেতৃত্বকে।

অমিত শাহ উত্তরপ্রদেশে পা রাখতেই ফের দলত্যাগ

বিধান পরিষদ সদস্য বুক্কল নবাব সরাসরি অখিলেশকে আক্রমণ করে বলেছেন, যিনি নিজের বাবাকে মানিয়ে চলতে পারলেন না, তিনি মানুষের সঙ্গে থাকতে পারবেন না, বোঝাই যাচ্ছে। একই সঙ্গে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্য়নাথের প্রশংসা করেছেন। ডাকলে তিনি বিজেপিতে যেতে পারেন বলে মন্তব্য করেছেন নবাব। তবে বসপা সদস্য ঠাকুর জিয়াবির সিংহ পদত্য়াগের পর বিজেপিতে যোগ দিলেও, দুই সপা সদস্য এখনও বিজেপিতে যোগ দেননি।

এদিকে এই দলত্যাগ নিয়ে অখিলেশ যাদব বলেন, কিছু বিধান পরিষদ সদস্যকে টোপ দিয়ে দল ভাঙিয়ে শিখিয়ে পড়িয়ে নেওয়া হচ্ছে, যাতে ওদের নেতাদের মানু্ষের রায় নিতে না হয়। একইসঙ্গে তিনি বলেন, কী হচ্ছে, মানুষ সবই দেখছেন, যাঁরা যাওয়ার, তাঁরা যাবেনই।

English summary
2 SP and 1 BSP member resigns from UP legislative council, Shibpal warns Akhilesh
Please Wait while comments are loading...