Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শতাব্দীর সব চেয়ে বড় দুর্নীতি করেছেন মোদী, কেন এই অভিযোগ করল কংগ্রেস

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সংসদে দাঁড়িয়ে এবার মোদী সরকারের বিরুদ্ধে শতাব্দীর সব থেকে বড় দুর্নীতির অভিযোগ তুলল কংগ্রেস। কেন্দ্রের নির্দেশে, আরবিআই দুরকমের ৫০০ টাকার নোট ছাপিয়েছে বলে মঙ্গলবার অভিযোগ করলেন কংগ্রেস নেতা কপিল সিবাল। দুটি ৫০০ টাকার নোট হাতে নিয়ে সিবালের অভিযোগ, দুটি নোট আকার ও ডিজাইনে ভিন্ন। আরবিআই-এ ওয়েবসাইটে এই ভিন্ন নোটের উল্লেখ কেন নেই সেই প্রশ্নও তোলেন সিবাল।

শতাব্দীর সব চেয়ে বড় দুর্নীতি করেছেন মোদী, কেন এই অভিযোগ করল কংগ্রেস

এভাবে আর্থিক তছরূপ করতেই মোদী নোট বাতিলের সিদ্ধান্ত নিয়েছিলেন বলে অভিযোগ করেছেন কংগ্রেসের আরেক নেতা গুলাম নবি আজাদও। তাঁর সাফ বক্তব্য, দল ও সরকারের জন্যই ইচ্ছাকৃতভাবে দু'রকম নোট ছাপিয়েছে বলে অভিযোগ করেছেন গুলাম নবি। ইউপিএ আমলে আরবিআই-এর ওয়েবসাইটের বাইরে কোনওদিনও একই নোটের আকার ও ডিজাইন আলাদা হয়নি বলে দাবি করেছেন কপিল সিবাল।

অপরদিকে এদিন বিরোধীরা অপ্রাসঙ্গিক মন্তব্য করে জিরো আওয়ারকে ভণ্ডুল করছেন বলে পাল্টা অভিযোগ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তবে নোটের আকার ভিন্ন হওয়ার বিষয়টিকে পুরোপুরি উড়িয়ে দেননি তিনি। জেটলি জানিয়েছেন, এই নোটের সত্যতা যাচাই করা হবে। বিপুল পরিমাণ নোট ছাপার সময় দু-একটি নোটের আকারে সামান্য এদল বদল হতেই পারে বলে ঘনিষ্ঠমহলে জানিয়েছেন জেটলি। তবে সরকার কোনওদিনও দু রকম নোট ছাপার নির্দেশ দেয়নি বলে দাবি করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

[আরও পড়ুন: ২ হাজারের নোট কি উঠে যাবে বাজার থেকে? কী জানাচ্ছে আরবিআই]

এদিকে মঙ্গলবার কংগ্রেসের অভিযোগকে সমর্থন জানিয়েছে তৃণমূল কংগ্রেসও। বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ ও খতিয়ে দেখা উচিত বলে মন্তব্য করেছেন তৃণমূলের রাজ্যসভার মুখ্যসচেতক ডেরেক ও'ব্রায়েন।

English summary
Congress alleges two different type of rs 500 note printed by government, calls it biggest scam of the century.
Please Wait while comments are loading...