Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুম্বই-গোয়া হাইওয়েতে ব্রিজ ভেঙে মৃত ২, নিখোঁজ ২০ জনেরও বেশি

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মুম্বই, ৩ আগস্ট : মহারাষ্ট্রের মুম্বই-গোয়া হাইওয়েতে ব্রিজ ধসে পড়ে ২ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ ২০ জনেরও বেশি। ব্রিটিশ যুগের এই ব্রিজটি গতকাল রাতে ভারি বৃষ্টির জেরে ভেঙে পড়ে। মুম্বই থেকে ৮৪ কিলোমিটার দুরে রায়গড় জেলায় ২ টি বাস এবং অনেকগুলি গাড়ি নদীতে পড়ে যায়। [(ছবি) ভেঙে পড়া বিবেকানন্দ সেতুর ভয়াবহ দৃশ্য একনজরে]

প্রায় সাত দশক আগে মহদ শহরে এই ব্রিজটি তৈরি করা হয়েছিল। রাত ১ টা নাগাদ এই ঘটনাটি ঘটে। ব্রিজটি ভেঙে পড়ায় ২টি সরকারি বাস নদীতে পড়ে যায়। দুটি বাসের ১১ জন যাত্রী নিখোঁজ। মুম্বই থেকে বাসটি ছেড়েছিল, কিন্তু দুর্ঘটনার জেরে গন্তব্যে আর পৌঁছনো হয়নি।

মুম্বই-গোয়া হাইওয়েতে ব্রিজ ভেঙে মৃত ২, নিখোঁজ ২০ জনেরও বেশি

দুর্ঘটনার কবলে পড়া ৮০ জনকে ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজে যোগ দিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল। উদ্ধারের জন্য ডুবুরী নামানো হয়েছে। তল্লাশি অভিযান চালাতে উপকূল নিরাপত্তাবাহিনীর চেতক হেলিকপ্টার নামানো হয়েছে।

এই ঘটনা নিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাডনবিশের সঙ্গে নিজে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের তরফে সমস্ত রকম সাহায্যের আশ্বাসও দেওয়া হয়েছে।

মূলত দুটি সমান্তরাল ব্রিজ ছিল। একটি নতুন ব্রিজ এবং অন্যটি ব্রিটিশ জমানার। পুরনো ব্রিজটাই ভেঙে পড়েছে। নতুন ব্রিজটি দিয়েই আপাতত যান চলাচল হচ্ছে।

English summary
2 Dead, 20 Missing As British-Era Bridge On Mumbai-Goa Highway Collapses
Please Wait while comments are loading...