Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যে ২৮৬৯জন ভুয়ো ডাক্তার! বিধানসভায় জানালেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

Subscribe to Oneindia News

কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী কেআর রমেশ কুমার বিধানসভায় জানিয়েছেন যে সারা রাজ্য জুড়ে অন্তত ২৮৬৯টি ভুয়ো ডাক্তারের ঘটনা সামনে এসেছে। সরকারের যে এতে গাফিলতি রয়েছে তাও একপ্রকার স্বীকার করে নিয়েছেন তিনি।

বিজেপি বিধায়ক এসভি শঙ্খনূরের প্রশ্নের জবাবে কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী রমেশ কুমার জানিয়েছেন, মোট এতজন ভুয়ো ডাক্তারের মধ্যে৬৩৪টি ঘটনার রিপোর্ট এসেছে শিবামোগা থেকে। এরপরই রয়েছে বিদার জেলা। সেখানে ২৭৬টি ঘটনা সামনে এসেছে।

রাজ্যে ২৮৬৯জন ভুয়ো ডাক্তার! বিধানসভায় জানাল রাজ্য সরকার

রাজ্যের তরফে জানানো হয়েছে, বেশ কিছু মানুষ রয়েছেন যারা রীতি মেনে বহুকাল ধরে কোনও একটি প্রথা মেনে চিকিৎসা করে আসছেন। তবে এঁরা বাদে একশ্রেণির ভুয়ো চিকিৎসক রয়েছে যারা বহুবছর ধরে প্রথা মেনে চিকিৎসাও করেননি, আবার তাদের কোনও মেডিক্যাল ডিগ্রিও নেই। অনেকে আবার জাল সার্টিফিকেট তৈরি করে চিকিৎসা করে যাচ্ছিলেন।

এই ধরনের ঘটনা অনেকদিন ধরেই চলে আসছে। তা বন্ধ করতে বিশেষজ্ঞ কমিটি তৈরি করা হয়েছে। তাঁরা একমাসের মধ্যে রিপোর্ট জমা দেবে। পাশাপাশি জাল ডাক্তার ধরে এবার সাঁড়াশি অভিযানে নামা হবে বলেও জানিয়েছে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার কংগ্রেস সরকার। এছাড়া যেসমস্ত চিকিৎসকেরা বছরের পর বছর ধরে চিরাচরিত প্রথা মেনে ডাক্তারি করছেন, তাদের জাল ডাক্তার বলে দেগে দেওয়া হবে না বলেও জানানো হয়েছে।

English summary
2,869 cases of fake doctors detected in Karnataka
Please Wait while comments are loading...