Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জাহাজ ও হেলিকপ্টার করে আন্দামান থেকে ২৩৭৬ জন পর্যটককে উদ্ধার

  • Written By:
Subscribe to Oneindia News

পোর্ট ব্লেয়ার, ১০ ডিসেম্বর : সাতটি জাহাজ ও ৬টি হেলিকপ্টারে করে আন্দামানে প্রাকৃতিক দুর্যোগের মধ্যে আটকে পড়া ২৩৭৬ জন পর্যটককে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৭জন বিদেশি পর্যটকও রয়েছেন। আন্দামানের হ্যাভলক ও নীল দ্বীপে গত কয়েকদিন ধরে পর্যটকেরা আটক ছিলেন।

শুক্রবার আবহাওয়া কিছুটা ভালো হতেই নৌসেনা, বায়ুসেনা ও আন্দামানের প্রশাসন যৌথ উদ্যোগে উদ্ধারকার্য শুরু করে। এবং সমস্ত পর্যটকদের হ্যাভলক ও নীল দ্বীপ থেকে পোর্ট ব্লেয়ারে নিয়ে আসা হয়।

জাহাজ ও হেলিকপ্টার করে আন্দামান থেকে ২৩৭৬ জন পর্যটককে উদ্ধার

আন্দামান প্রশাসন জানিয়েছে, সবমিলিয়ে মোট ২৩৭৬ জন পর্যটককে দুটি দ্বীপ থেকে উদ্ধার করে আনা হয়েছে। সকলেই সুস্থ রয়েছেন। তিনটি বায়ুসেনার হেলিকপ্টার ও তিনটি আন্দামান প্রশাসনের হেলিকপ্টার উদ্ধারকার্যে ব্যবহার করা হয়েছে। এছাড়া নৌসেনা ও প্রশাসনের সাতটি জাহাজও ব্যবহার করা হয়েছে।

গত চার-পাঁচ দিন ধরে আন্দামানের আবহাওয়া বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে প্রচণ্ড খারাপ ছিল। সোমবার থেকেই বহু মানুষ আন্দামানে গিয়ে আটকে পড়েছিলেন। প্রচণ্ড বৃষ্টি ও ঝোড়ো হাওয়া ভয়ের সঞ্চার করেছিল। একইসঙ্গে সমুদ্রও ফুলে-ফেঁপে উঠেছিল। যদিও প্রশাসনিক তৎপরতায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, পোর্ট ব্লেয়ারে ফিরে যাওয়া পর্যটকদের নিজের নিজের জায়গার বিমানে তুলে দেওয়া হবে। যারা প্রথমদিকে যেতে পারবেন না, তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। যে বিদেশি পর্যটকদের উদ্ধার করা হয়েছে তাদের মধ্যে জার্মান, স্পেনীয় ও ইজরায়েলি পর্যটক রয়েছেন।

English summary
All 2,376 stranded tourists evacuated from Andaman Islands
Please Wait while comments are loading...