Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১৫টি সরকারি ছুটি বাতিল করল রাজ্য সরকার!

Subscribe to Oneindia News

লখনৌ, ২৬ এপ্রিল : উত্তরপ্রদেশে নতুন যোগী আদিত্যনাথের সরকার আসার পরে মঙ্গলবার নায় পদক্ষেপ করা হল। ১৫টি সরকারি ছুটি বাতিল করল উত্তরপ্রদেশ সরকার। এর মধ্যে বিখ্যাত ব্যক্তিত্বদের জন্ম ও মৃত্যুবার্ষিকীও রয়েছে।

স্কুল ও কলেজগুলিতে ছাত্রছাত্রীদের এইদিনে ছুটি না দিয়ে সেইদিন তাদের সেই মহান ব্যক্তিদের সম্পর্কে নানা তথ্য গল্পের আকারে জানানো হবে। যোগী আদিত্যনাথের নেতৃত্বে রাজ্য মন্ত্রিসভা এই সিদ্ধান্ত নিয়েছে।

১৫টি সরকারি ছুটি বাতিল করল রাজ্য সরকার!

রাজ্য মন্ত্রিসভার সদস্য শ্রীকান্ত শর্মা জানিয়েছেন, এই দিনগুলিতে স্কুল-কলেজে নানা অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপিত হবে ও মনীষীদের সম্পর্কিত নানা বিষয়, ঘটনা, গল্প ছাত্রছাত্রীদের সামনে তুলে ধরা হবে।

কিছুদিন আগে বিআর আম্বেদকরের জন্মবার্ষিকীতে ভাষণ দিতে গিয়ে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ ছুটির চাপে স্কুল-কলেজে পঠনপাঠনের সময় ও দিন কমে আসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। একইসঙ্গে মনীষীদের জন্ম ও মৃত্যুদিনে কোনও ছুটি থাকা উচিত নয় বলেও মন্তব্য করেছিলেন। তারপরই এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে ৪২টি সরকারি ছুটি রয়েছে যার মধ্যে ১৭টি বিখ্যাত ব্যক্তিদের জন্ম ও মৃত্যুবার্ষিকী। তার মধ্যেই এতগুলি ছুটি বাতিল করে দেওয়া হয়েছে।

English summary
15 state holidays on birth, death anniversaries cancelled in Uttar Pradesh
Please Wait while comments are loading...