Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হাফপ্যান্টকে বিদায়, ফুলপ্যান্টকে স্বাগত জানিয়ে ৯০ বছরে সাবালক হল আরএসএস

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নাগপুর, ২৯ আগস্ট : অবশেষে আরএসএস-এর ঘরানা থেকে অবসর নিল হাফপ্যান্ট। নয়া ১০,০০০ খাকি ফুলপ্যান্ট ইতিমধ্যে পৌঁছে গিয়েছে আরএসএস দরবারে। ৯০ বছরের ভাবধারায় অবশেষে পরিবর্তনের হাওয়া লেগেছে।

বিজেপির পথপ্রদর্শক আরএসএস। গত ৯০ বছর ধরে আরএসএস সদস্যরা হাঁটু পর্যন্ত খাকি রংয়ের প্যান্ট পরতেন। দুনিয়া এমনকী দেশের ভাবধারায় পরিবর্তন হলেও তাদের হাফ প্যান্টের আদর্শকে দশকের পর দশক টলানো যায়নি। তবে অবশেষে চলতি বছরে ১১ অক্টোবর বিজয়াদশমীর দিন আরএসএস সদস্যরা খাঁকি হাফপ্যান্ট ছেড়ে ফুল প্যান্ট ধরবেন।

হাফপ্যান্টকে বিদায়, ফুলপ্যান্টকে স্বাগত জানিয়ে ৯০ বছরে সাবালক হল আরএসএস

নাগপুরের অফিসে আরএসএস সদস্যদের নয়া উর্দির ছবি প্রকাশ করা হল। আর তাতে বেশ মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। দলের বরিষ্ঠ সদস্যরা নয়া ফুলপ্যান্টে খুব একটা খুশী নন। তাদের কাছে পুরনো হাফপ্যান্টই আজও প্রাসঙ্গিক এবং গ্রহণীয়। তার যুক্তি দিতে গিয়ে অনেকেই বলেছেন, সদস্যদের মার্শাল আর্ট এবং মার্চপাস্ট করতে হয়, সে ক্ষেত্রে হাফপ্যান্ট অনেক সুবিধাজনক। তাছাড়া হাফপ্যান্টের পরিচয় তাদের বাকিদের থেকে আলাদা করে বলেও অনেকের মত।

হাফপ্যান্ট থেকে ফুলপ্যান্টে পরিবর্তনের সিদ্ধান্ত এই বছরের শুরুর দিকে নেওয়া হয়েছিল। কারণ আরএসএস প্রধান মোহন ভগবতের মতো তরুণ নেতাদের যুক্তি খাঁকি প্যান্ট তরুণ প্রজন্মকে দলে যোগ দেওয়ার জন্য অনেক বেশি করে আকৃষ্ট করবে। কারণ হাফপ্যান্ট উর্দি হওয়ার কারণে অনেকেই দলে যোগ দিতে দ্বিধাবোধ করে। তাছাড়া হাফপ্যান্ট নিয়ে আরএসএস কে যে খোরাক করা হয় তাও অজানা নয় এই নেতাদের।

খাকি রংয়ের ফুলপ্যান্টের সঙ্গে সাদা শার্ট এবং কালো টুপিই হতে চলেছে আরএসএস-এর নয়া উর্দি।

English summary
10,000 Khaki Pants Arrive At RSS Office, Shorts To Retire In October
Please Wait while comments are loading...