Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এত কাণ্ডের পরেও যদি ট্রাম্প জিতে যান, বুঝতে হবে আমেরিকা সত্যি বদলে গিয়েছে

  • By: SHUBHAM GHOSH
Subscribe to Oneindia News

ওস্তাদের মার শেষ রাতে! যখন প্রায় সব সমীক্ষাই হিলারি ক্লিন্টনকে এগিয়ে রাখছিল তাঁর থেকে, বলা হচ্ছিল যে শেষ পর্যন্ত প্রাক্তন বিদেশসচিবই জিতবেন, সেই সময়ে ঘুরে দাঁড়াতে শুরু করলেন রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

ফ্লোরিডা, উত্তর ক্যারোলাইনা, ওহায়ো সহ বিভিন্ন রাজ্যে ট্রাম্প জয়লাভ করতেই বিশ্ববাজারে কম্পন শুরু হয়েছে। বিশেষ করে, এশিয়ার বাজারে দেখা দিয়েছে তীব্র প্রভাব এবং খোদ মার্কিন মুলুকের ডাও জোন্স-এর পতন ঘটেছে ৬০০ পয়েন্টে। আশঙ্কায় রয়েছে ভারতের আইটি ইন্ডাস্ট্রিও। "চাকরিটা থাকবে কিনা কে জানে," ওয়ানইন্ডিয়াকে জানালেন কলকাতার এক তথ্যপ্রযুক্তি কর্মী।

এত কাণ্ডের পরেও যদি ট্রাম্প জিতে যান, বুঝতে হবে আমেরিকা সত্যি বদলে গিয়েছে

ক্লিন্টনের জয়ের ব্যাপারে যাঁরা আত্মবিশ্বাসী ছিলেন, তাঁদের মুখেচোখে দুশ্চিন্তার ছায়া ঘনিয়ে উঠতে থাকে ফলাফল যত এগোয়। মার্কিন যুক্তরাষ্ট্রের শেতাঙ্গ, শ্রমিক শ্রেণী এবং গ্রামীণ ভোটারদের কাছে ট্রাম্প যে বিপুল ভোট পেয়েছেন, ফলাফলের ট্রেন্ড দেখে তা পরিষ্কার, জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

নিউ ইয়র্ক টাইমস এও জানাচ্ছে যে এবার ল্যাটিনো ভোটারদের মতদান করার হার দেখে ধরা হয়েছিল যে হিলারি সুবিধেজনক জায়গায় রয়েছেন কিনতু ট্রাম্পের ফ্লোরিডা জয় সেই আশায় অনেকটাই জল ঢেলে দিয়েছে। এখান থেকে হিলারি যে জিততে পারবেন না তা নয়, কিনতু ট্রাম্পের এই অগ্রগতি প্রমাণ করল যে আমেরিকা সত্যি আজ বদলে গিয়েছে।

English summary
US election 2016: Donald Trump's leads proves America has changed
Please Wait while comments are loading...