Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

না তিনি হিলারিকে ভোট দেননি, তবে ট্রাম্পকেও দেননি, জানালেন প্রাক্তন রাষ্ট্রপতি বুশ জুনিয়র

  • By: SHUBHAM GHOSH
Subscribe to Oneindia News

নিজের দলের রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁদের প্রথম থেকেই সম্পর্ক খারাপ। আর তার জেরে এবারের রাষ্ট্রপতি নির্বাচনে রিপাবলিকানদেরকেই নিজের ভোট থেকে বঞ্চিত করলেন প্রাক্তন রিপাবলিকান রাষ্ট্রপতি জর্জ ডব্লিউ বুশ। তবে বুশ ট্রাম্পের পরিবর্তে তাঁর প্রতিপক্ষ ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিন্টনকে ভোট দেবেন বলে যেটা মনে করা হয়েছিল, তা হয়নি।

বুশ পরিবারের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয় যে প্রাক্তন রাষ্ট্রপতি এবং তাঁর স্ত্রী লরা বুশ "নান অফ দ্য এবাভ" বা নোটাতে বোতাম টিপেছেন রাষ্ট্রপতি চয়ন করতে গিয়ে। অবশ্য অন্যান্য নির্বাচনগুলিতে তাঁরা রিপাবলিকান প্রার্থীদেরই ভোট দিয়েছেন। চতুর্দিকে সাড়া পরে যায় এই খবরে।

না তিনি হিলারিকে ভোট দেননি, তবে ট্রাম্পকেও দেননি, জানালেন প্রাক্তন রাষ্ট্রপতি বুশ জুনিয়র

রেডিও টক শো রাশ লিম্বগ মঙ্গলবার (নভেম্বর ৮) জানিয়েছিলেন যে বুশ সস্ত্রীক এবার হিলারিকেই ভোট দিয়েছেন। পরে বুশরা খোদ সেই দাবি নস্যাৎ করেন। এমনকি প্রাক্তন রাষ্ট্রপতির মুখপাত্র ফ্রেডি ফোর্ড ক্ষিপ্ত হয়ে সিএনএনকে জানান যে এর জন্য লিম্বগের ক্ষমা চাওয়া উচিত। পরে মঙ্গলবার রাতে লিম্বগ তাঁর ওয়েবসাইটে একটি সংশোধনী প্রকাশ করে জানান যে বুশ দু'সপ্তাহ আগেই তাঁর ভোট দিয়ে দিয়েছেন কিনতু হিলারির পক্ষে নয়।

এবছরের নির্বাচনের প্রাইমারি পর্বে ট্রাম্পের সঙ্গে তরজা যে বুশরা ভোলেননি তা বোঝা গেল এই ঘটনার মধ্যে দিয়ে। জর্জের ভাই জেব বুশ এই বছরে রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার দৌড়ে থাকলেও ট্রাম্পের কাছে হারেন। প্রাইমারি চলাকালীনই ট্রাম্পের সঙ্গে বেশ কয়েকবার বাদানুবাদে জড়িয়ে পড়েন জেব। ট্রাম্পও তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় ব্যক্তিগত আক্রমণ করেন জেব এমনকি জর্জকেও।

ক্ষিপ্ত বুশরা ঠিক করেন রিপাবলিকান প্রার্থীকে তাঁরা কোনও অবস্থাতেই ভোট দেবেন না। জর্জের বাবা সিনিয়র জর্জ বুশ তো ঘনিষ্ঠমহলে বলেই ফেলেন যে তিনি হিলারিকেই ভোট দেবেন। জেব অবশ্য এনিয়ে কিছু বলতে চাননি কারণ তাঁর মতে, ব্যালট গোপন রাখা উচিত, জানিয়েছে সিএনএন।

English summary
US election 2016: Former president George Bush did not vote for either Trump or Hillary
Please Wait while comments are loading...