Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লালুকে নিয়ে হতাশ, নীতীশ কুমার ফের যোগ দিতে পারেন এনডিএ-তে!

  • Posted By:
Subscribe to Oneindia News

পাটনা, ২৯ মার্চ : বিজেপির নেতৃত্বে এনডিএ আগামী বছরে রাজ্যসভায় আরও মজবুত জায়গায় আসতে পারে। যদি নীতীশ কুমারের জনতা দল (সংযুক্ত) ফের এনডিএ-র শরিক হিসাবে যোগ দেয়। সূত্রের খবর, নীতীশ কুমার ফের এনডিএ-তে যোগ দিতে পারেন। সেই সম্ভাবনা ফের উজ্জ্বল হতে শুরু করেছে। জানা গিয়েছে, ভিতরে ভিতরে সেই প্রস্তুতি শুরু করে দিয়েছে দুই দলের নেতারাই।

এর আগে ১৭ বছর এনডিএ-র শরিক ছিলেন নীতীশ কুমার। ২০১৩ সালে নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ঘোষণা করার পর এনডিএর সঙ্গে বিবাদ চরমে ওঠে নীতীশের। সেই ঘটনার প্রতিবাদে এনডিএ ছাড়েন তিনি।

লালুকে নিতে হতাশ, নীতীশ কুমার ফের যোগ দিতে পারেন এনডিএ-তে!

তারপরে বিহারে লালুপ্রসাদের আরজেডিকে সঙ্গে নিয়ে বিজেপিকে হারিয়ে সরকার গঠন করেন নীতীশ। তিনিই হন মুখ্যমন্ত্রী। তবে কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্ত সামনে আসার পর থেকেই নীতীশ কিছুটা নরম হন এনডিএ ও নরেন্দ্র মোদী সম্পর্কে। প্রধান বিরোধী দলগুলির মধ্যে একমাত্র নীতীশই একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে নোট বাতিলের সিদ্ধান্তকে সমর্থন করেন। যা নিয়ে সেই সময় থেকে জল্পনা শুরু হয়েছে।

পাশাপাশি খবর, বিহারে লালু-নীতীশ জোট সরকার চালালেও লালুর উপরে নীতীশ খুব একটা সন্তুষ্ট নন। তিনি মনে করছেন, ভবিষ্যতে লালুর সঙ্গে আরও বেশিদিন জোট করে থাকলে ভবিষ্যতে তাঁর ইমেজ ধাক্কা খাবে। আর তাই বিজেপি তথা এনডিএ-কেই ফের আঁকড়ে ধরতে চান নীতীশ।

বিজেপি সূত্রে খবর, জেডিইউ-র তরফে এনডিএতে ফেরার ইচ্ছাপ্রকাশ করে যোগাযোগ করা হয়েছে। যদি সমস্তকিছু ঠিক থাকে তাহলে ফের একবার এনডিএ শিবিরে নীতীশ উদয় হতে পারে। তাহলে রাজ্যসভায় বিজেপি আগামিদিনে আরও শক্তিশালী হবে সন্দেহ নেই।

English summary
Upset with Lalu Prasad Yadav, Nitish Kumar looks to patch up with BJP-NDA
Please Wait while comments are loading...