Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দলবল নিয়ে প্রধানমন্ত্রী সকাশে রাহুল, নোট বাতিল ইস্যুতে বিরোধী ঐক্যে কি তবে ফাটল ধরল?

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৬ ডিসেম্বর : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নোট দুর্নীতি নিয়ে অভিযোগ জানানোর ৪৮ ঘণ্টার মধ্যে তাঁর সঙ্গে গিয়ে দেখা করে এলেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। সঙ্গে ছিলেন দলের অন্যান্য গুরুত্বপূর্ণ সদস্যরা।

আর এই ঘটনার পরই বিরোধী ঐক্যে চিড় ধরল কিনা সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। নোট বাতিল ইস্যুতে বলতে গেলে নজিরবিহীনভাবে কংগ্রেস সহ সমস্ত ছোট-বড় দল একযোগে একসারিতে দাঁড়িতে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছিল। পুরো শীতকালীন অধিবেশন জুড়েই সংসদের দুই কক্ষ কার্যত অচল করে দিয়েছিলেন বিরোধী সাংসদরা।

মোদী সকাশে রাহুল, নোট বাতিল ইস্যুতে বিরোধী ঐক্যে ফাটল ধরল?

তবে হঠাৎ করে শীতকালীন অধিবেশনের শেষদিনে এসে বিরোধী জোটে ভঙ্গ দিয়ে কংগ্রেস একাই দেখা করে এল প্রধানমন্ত্রী রাহুল গান্ধীর সঙ্গে। আর সেই দলকে নেতৃত্ব দিলেন স্বয়ং রাহুল গান্ধী।

এদিন সকালে কংগ্রেসের নেতৃত্বে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত নোট বাতিলের বিরুদ্ধে পদযাত্রা হওয়ার কথা ছিল। তবে বামেরা, সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি, এনসিপি, ডিএমকে সেই পদযাত্রায় যোগ দেওয়া থেকে শেষ মুহূর্তে সরে দাঁড়ায়।

তাদের ক্ষোভের কারণ, কাউকে না জানিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য কংগ্রেস সহ সভাপতির আবেদন জানানো। এদিন রাহুল বাকী কংগ্রেস নেতাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে কৃষকদের দুর্দশার কথা জানান। এমনকী ঋণ মকুবের কথাও জানিয়েছেন রাহুল।

এদিকে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর নেতৃত্বে একটি দল রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছে গিয়ে দরবার করে আসেন। সেই দলে ছিলেন তৃণমূল কংগ্রেস, জেডিইউ ও আরজেডি সাংসদরা। ফলে বিরোধী ঐক্যে অধিবেশনের শেষদিনে এসে ফাটল ধরল কিনা সেই নিয়েই জল্পনা চলছে।

English summary
Rahul Gandhi meets PM Modi with other Congress leaders, opposition dismantled? The Left parties, the Samajwadi Party, Mayawati's Bahujan Samaj Party, the Nationalist Congress Party headed by Sharad Pawar and the DMK in quick succession dropped out of the protest march to meet the President, minutes before it.
Please Wait while comments are loading...