Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আক্রোশ দিবসে দেশের নানা অংশের চিত্র একনজরে

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৮ নভেম্বর : সোমবার নোট বাতিলের প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করেছে বিরোধীরা। সিপিএমের মতো দল পশ্চিমবঙ্গে বনধের ডাক দিয়েছে। বিভিন্ন দলের হাজারো দলীয় কর্মী সমর্থকেরা পথে নেমে কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে নিজেদের প্রতিবাদ জানিয়েছেন। ঠিক কেমন ছিল দেশের নানা অংশের চিত্র তা দেখে নিন একনজরে।

মুম্বইয়ে কংগ্রেসের বিক্ষোভ

মুম্বইয়ে কংগ্রেসের বিক্ষোভ

হাজারো কংগ্রেস সমর্থক মুম্বইয়ের রাস্তায় নেমে নোট বাতিলের কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন। সেরাজ্যে বিজেপি ক্ষমতায় থাকলেও কংগ্রেসের সমর্থকেরা পথে নেমে সোচ্চার হন।

কলকাতায় তৃণমূলের প্রতিবাদ

কলকাতায় তৃণমূলের প্রতিবাদ

রাজ্যে বামেরা পথে নেমে প্রতিবাদ জানিয়ে বনধ ডেকেছে। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাম ও কেন্দ্র উভয় পক্ষের বিরুদ্ধেই এদিন পথে নেমেছিলেন। বামেরা রাজ্যকে বনধ ডেকে অচল করে দিতে চাইছে। তা ব্যর্থ করতে ও কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে বাংলার মুখ্যমন্ত্রী কলকাতার জনপথে মিছিল করেন।

সভা করে প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ মমতার

সভা করে প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ মমতার

এদিন কলকাতার জনপথে হেঁটে পরে মঞ্চ বেঁধে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মমতা। জানিয়েছেন, তিনি বাঁচুন অথবা মরুন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাজনীতি থেকে দূরে পাঠিয়েই ছাড়বেন। তিনি বলেন, বলেন, সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। কিন্তু সেকথা কানেই তুলছেন না প্রধানমন্ত্রী। বাজার থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্র আক্রান্ত, তবে প্রধানমন্ত্রীর তাতে থোড়াই কেয়ার করছেন।

কেরলে কংগ্রেসের বিক্ষোভ

কেরলে কংগ্রেসের বিক্ষোভ

কেরলে সিপিএম সরকার কেন্দ্রের নোট বাতিলের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে। এদিন কংগ্রেস নেতারাও মুখে কালো কাপড় বেঁধে নোট বাতিলের সিদ্ধান্ত ও নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন।

বেঙ্গালুরুতে কংগ্রেসের বিক্ষোভ

বেঙ্গালুরুতে কংগ্রেসের বিক্ষোভ

বেঙ্গালুরু শহরের কংগ্রেস কর্মী-সমর্থকেরা শহরের টাউন হলের সামনে হাতে প্ল্যাকার্ড নিয়ে কেন্দ্র সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।

নয়াদিল্লিতে আম আদমি পার্টির বিক্ষোভ

নয়াদিল্লিতে আম আদমি পার্টির বিক্ষোভ

আক্রোশ দিবসে কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে সভা করে ক্ষোভ উগরে দিয়েছেন দিল্লির ক্ষমতায় থাকা আম আদমি পার্টির নেতারাও। এমনকী এই সিদ্ধান্ত ফিরিয়ে নিতে হবে বলেও দাবি করেছেন তাঁরা।

হায়দ্রাবাদে কংগ্রেসের বিক্ষোভ

হায়দ্রাবাদে কংগ্রেসের বিক্ষোভ

অন্ধ্রপ্রদেশের হায়দ্রাবাদেও কংগ্রেস নেতা-কর্মীরা পথে নেমে আক্রোশ দিবসে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন। সরকারি এই সিদ্ধান্ত ও সরাসরি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

English summary
(In Pics) Protests across the country on Aakrosh Diwas
Please Wait while comments are loading...