Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতে হয়েছিল কয়েক বছর আগেই; এবার পাকিস্তানের 'মারুতি ৮০০'ও বন্ধ হতে চলেছে

  • By: SHUBHAM GHOSH
Subscribe to Oneindia News

ভারত কয়েক বছর আগেই বন্ধ করেছিল। এবার পালা পাকিস্তানের। পাক সুজুকি ২০১৮ সালের মধ্যে তাদের বিখ্যাত মেহরান ৮০০-এর পরিবর্তে স্থানীয় পর্যায়ে অল্টো ৬০০ উৎপাদন শুরু করবে, জানিয়েছে সেদেশের প্রথম সারির দৈনিক 'ডন'।

ভারতের গাড়িবাজারে বিপ্লব আনা এবং প্রায় তিন দশক তাতে রাজত্ব করা মারুতি ৮০০-ই পাকিস্তানে মেহরান ৮০০ বলে পরিচিত।

ভারতের পর এবার পাকিস্তানেও বন্ধ হতে চলেছে 'মারুতি ৮০০'

পাক সুজুকি মোটর্স-এর তরফ থেকে সেদেশের সিনেটের শিল্প এবং উৎপাদন বিষয়ক কমিটিকে এখবর জানানো হয় বৃহস্পতিবার (অক্টোবর ২০) বলে জানিয়েছে 'ডন'। কমিটির পক্ষ থেকে সুজুকিকে বলা হয় আসন্ন মডেলটির নিরাপত্তা বিষয়ক খুঁটিনাটি যাতে আন্তর্জাতিক মানের হয়, সেদিকে খেয়াল রাখতে।

তবে স্থানীয় বিক্রেতারা যে মেহরান-এর উৎপাদন বন্ধ করার পক্ষে নয়, তা জানতে পেরেছেন কমিটির প্রতিনিধিরা। এই গাড়ির যন্ত্রাংশের প্রবল চাহিদা এবং স্থানীয় পর্যায়ে এর রক্ষণাবেক্ষণের সুবিধের কারণেই এই অনীহা বলে জানা গিয়েছে।

'ডন' জানাচ্ছে, পাক সুজুকি কর্তৃপক্ষ ইতিমধ্যেই সুজুকির এই নতুন মডেলের গাড়ির যন্ত্রাংশ যাতে স্থানীয় বাজারে পাওয়া যায়, তার তোড়জোড় শুরু করে দিয়েছে।

সিনেটের কমিটিকে পাক সুজুকির পক্ষ থেকে সামনের বছর মার্চে সেলিরিও ১০০০ সিসি মডেল চালু করার কথাও বলা হয়। ষোলো বছর পুরোনো সুজুকি কালটাস-এর (ভারতে যা ছিল মারুতি এস্টিম) জায়গা নেবে এই সেলিরিও। এছাড়াও, ভারতে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে ওঠা সুজুকি গ্র্যান্ড ভিতারা এবং সিয়াজ-এর মতো গাড়িও চালু হতে চলেছে পাকিস্তানে খুব শিগগিরিই বলে জানিয়ে সেদেশের সুজুকি সংস্থা, বলেছে 'ডন'-এর প্রতিবেদনটি।

English summary
India did it a few years ago; now Pakistan is set to stop production of its 'maruti 800'
Please Wait while comments are loading...