Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) মুখ্যমন্ত্রী হয়েই এই নির্দেশগুলি জারি করলেন যোগী আদিত্যনাথ

Subscribe to Oneindia News

দায়িত্ব নেওয়ার পর থেকেই প্রশাসনিক কর্তাদের একের পর এক নির্দেশ দিয়ে চলেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বিজেপির নির্বাচনী প্রতিশ্রুতি মত নির্ধারিত হচ্ছে আদিত্যনাথের একের পর এক নির্দেশ।

একদিকে উত্তরপ্রদেশে যেমন গরু পাচার রুখতে পুলিশকে কার্যনীতি নির্ধারণ করার নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী, অন্যদিকে তেমন মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করার উদ্যোগ নিয়ে পুলিশের 'রোমিও' বিরোধী দল শুরু করেছে কাজ। এছাড়াও একগুচ্ছ নির্দেশ জারি করেন যোগী আদিত্যনাথ, একনজরে দেখে নেওয়া যাক সেইসব নির্দেশগুলিকে।

কসাইখানা বন্ধের নির্দেশ যোগীর

কসাইখানা বন্ধের নির্দেশ যোগীর

নির্বাচনে বিজেপির দেওয়া প্রতিশ্রুতি মতোই , এবার উত্তরপ্রদশে কসাইখানা বন্ধের উদ্যোগ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। এজন্য তিনি রাজ্যের পুলিশ আধিকারিকদের একটি অ্যাকশন প্ল্যান তৈরির নির্দেশ দিয়েছেন। কিন্তু কোন ধরনের কসাইখানাগুলি বন্ধ করা হবে, সে বিষয়ে সরকারি সূত্রে নির্দিষ্ট কিছু জানা যায়নি। এছাড়াও গরুপাচারের ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা দারি করেছেন তিনি।

গুটখা সেবন বন্ধ সরকারি দফতরে

গুটখা সেবন বন্ধ সরকারি দফতরে

প্রশাসনের উদ্দেশ্য আরও এক নির্দেশ জারি করেন গোরক্ষপুর মন্দিরের প্রধান পুরহিত তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। নতুন এই নির্দেশে সেরাজ্যের সরকারি দফতরে গুটখা, পান মশলা সেবন করার ওপর নিষেধাজ্ঞা জারি করেন তিনি। উল্লেখ্য উত্তরপ্রদেশের সেক্রেটারিয়েট ভবনে বিভিন্ন জায়গায় গুটখা ও পান মশলার 'পিক' ফেলার দাগ দেখে অত্যন্ত ক্ষুব্ধ হন আদিত্যনাথ। তখনই এই নির্দেশ জারি করেন তিনি।

অ্যান্টি রোমিও স্কোয়াড

অ্যান্টি রোমিও স্কোয়াড

বিজেপির নির্বাচনী প্রতিশ্রুতি প্রায় অক্ষরে অক্ষরে মেনেই একের পর এক ফরমান জারি করে চলেছেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। আর সেই নির্দেশ মেনে নীতি পুলিশের কাজ শুরু করল উত্তরপ্রদেশ পুলিশ। মিরাট থেকে চালু হয় পথ চলিত 'রোমিও ' ধরার কাজ। সেরাজ্যের মহিলাদের রাস্তা চলতি 'রোমিও'দের দ্বারা ইভটিজিং এর হাত থেকে বাঁচাতে পাহারায় বসে উত্তর প্রদেশ পুলিশের একটি দল। উত্তরপ্রদেশের এগারোটি জেলাতেই বসানো হবে এই ধরনের বাহিনী। মূলত স্কুল কলেজ গুলিতেই মোতায়েন থাকবে এই বাহিনী। যদিও 'অ্যান্টি রোমিও স্কোয়াড' কে উত্তরপ্রদেশ পুলিশের ডিজিপি জাভেদ আহমেদ 'নীতি পুলিশের' আখ্যা দেওয়ার তীব্র বিরোধিতা করেন।

আমলা ও মন্ত্রীদের সম্পত্তি ঘোষণার নির্দেশ

আমলা ও মন্ত্রীদের সম্পত্তি ঘোষণার নির্দেশ

রাজপাট সামলানোর কয়েকদিনের মাথাতেই উত্তরপ্রদেশের মন্ত্রীসভার মন্ত্রী ও সরকারি আমলাদের সম্পত্তি ঘোষণার নির্দেশ দেন বিজেপির ৫ বারের সাংসদ তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আমলাদের উদ্দেশ্যে ১৫ দিনের মধ্যে স্থাবর অস্থাবর সমস্ত রকমের সম্পত্তির হিসাব দিতে বলা হয় ।

নিষিদ্ধ প্লাস্টিক ব্যাগ

নিষিদ্ধ প্লাস্টিক ব্যাগ

উত্তরপ্রদেশের সরকারি দফতরে প্লাস্টিক ব্যাগ ব্যবহারকে নিষিদ্ধ ঘোষণা করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। উত্তরপ্রদেশকে পরিস্কার রাখতে এই উদ্যোগ নিয়েছেন আদিত্যনাথ ,বলে জানিয়েছেন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য।

English summary
List of orders asserted by UP CM Yogi adityanath.From banning paan gutkha to plastic bags,Adityanath is following party promises during election campaign.
Please Wait while comments are loading...