Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার্স, আপনি আপডেট তো

  • Posted By:
Subscribe to Oneindia News

হোয়াটসঅ্যাপের সারা বিশ্বে ইউজারের সংখ্যা একশো কোটির বেশি। এবং দিন দিন সেই সংখ্যাটা হুহু করে বাড়ছে। সকলের হাতেই ধীরে ধীরে স্মার্টফোন আসছে। ফলে আট থেকে আশি, বয়স্ক থেকে কচি, বিত্তবান থেকে দরিদ্র, সকলেই প্রযুক্তিকে ব্যবহার করতে শিখেছেন। হোয়াটসঅ্যাপ যেহেতু বহুল প্রচলিত ও জনপ্রিয় স্যোশাল মেসেজিং অ্যাপ, তাই নিত্যদিন এটি আপগ্রেড হতে থাকে। নতুন কয়েকটি বৈশিষ্ট্য হোয়াটসঅ্যাপে যোগ হতে চলেছে। সেগুলি নিয়ে জেনে নেওয়া যাক।[আরও পড়ুন:হোয়াটস অ্যাপ-এ এমন মেসেজ রাখার আগে সাবধান, দেশদ্রোহিতার অভিযোগে হতে পারেন গ্রেফতার ,পড়ুন এই কাহিনি]

ইউটিউব ভিডিও

ইউটিউব ভিডিও

ইউটিউব ইন্টিগ্রেশন হয়েছে হোয়াটসঅ্যাপে। আইওএস বিটা ভার্সানে তা সংযোজিত হয়েছে। এর ফলে হোয়াটসঅ্যাপে থেকেও ইউটিউব ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারী।

আর্থিক লেনদেন

আর্থিক লেনদেন

ইউপিআই বা ইউনাইটেড পেমেন্ট ইন্টারফেস হোয়াটসঅ্যাপে যোগ হতে চলেছে। ইউপিআইকে হোয়াটসঅ্যাপে যোগ করানো নিয়ে সরকারের সঙ্গে কথা চলছে। এটি যোগ হলে নির্ঝঞ্ঝাটে আর্থিক লেনদেন সম্পন্ন করা যাবে।

ডিজিটাল সিগনেচার

ডিজিটাল সিগনেচার

ইলেকট্রনিক উপায় ব্যবহার করে লই করা সম্ভব হবে। ডিজিটাল সিগনেচার চলে এলে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই কোনও ডকুমেন্ট ডিজিটাল সিগনেচার করে খুলে ফেলা যাবে।

মেসেজ রিকল

মেসেজ রিকল

২০১৬ সালের ডিসেম্বরে এই বৈশিষ্ট্য পরীক্ষা করা হয়েছিল আইওএসের বিটা ভার্সনে। যদিও তা পরে সর্বসাধারণের ব্যবহারের জন্য আসেনি। এই বৈশিষ্ট্য এলে পাঠানো মেসেজও পরে ফিরিয়ে নেওয়া সম্ভব হবে।

লাইভ লোকেশন শেয়ারিং

লাইভ লোকেশন শেয়ারিং

এই বৈশিষ্ট্যও পরীক্ষা করা হয়েছিল আইওএসের বিটা ভার্সনে। তবে তা দিনের আলো দেখেনি। এই প্রযুক্তি যুক্ত হলে ১-২ ৫ ও অনির্দিষ্টকালের জন্য লাইভ লোকেশন শেয়ারিং করা সম্ভব হবে।

নম্বর বদলালে নোটিফিকেশন

নম্বর বদলালে নোটিফিকেশন

উইন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপের নম্বর বদলালে লিস্টে থাকা প্রত্যেকের কাছে নোটিফিকেশন চলে যাবে বলে জানা গিয়েছিল। তবে এই বৈশিষ্ট্যও এখনও চালু হয়নি। তবে আশা করা হচ্ছে এগুলি সবই ধীরে ধীরে হোয়াটসঅ্যাপে যুক্ত হবে।

English summary
There are the six features spotted in beta that are most likely to be introduced in the Whatsapp in the next few days
Please Wait while comments are loading...