Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গ্রাহকদের কাছে জিও কতটা প্রিয়, শুনলে অবাক হবেন

  • By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

প্রায় নব্বই শতাংশ জিও গ্রাহক প্রচারমূলক প্রাইম মেম্বারশিপ প্ল্যান নিয়েছিলেন। সমীক্ষায় এমনটাই জানাল ব্যাঙ্ক অফ আমেরিকা মেরিল লিঞ্চ। একই সঙ্গে প্রায় ছিয়াত্তর শতাংশ গ্রাহক প্রচারমূলক সময় পেরিয়ে যাওয়ার পরও জিও-ই ব্যবহার করবেন বলে, সমীক্ষায় জানানো হয়েছে।

গ্রাহকদের কাছে জিও কতটা প্রিয়, শুনলে অবাক হবেন

আশি শতাংশ ব্যবহারকারীর একমাত্র একটি জিও সিম রয়েছে। চুরাশি শতাংশ ব্যবহারকারী মাসিক টপ-আপও ভরিয়েছেন। এর মধ্যে বেশির ভাগই তিনশো তিন কিংবা তিনশো নয় টাকার প্যাক পছন্দ করেছেন। এই দুটি প্য়াকে জিও দিনে এক জিবি চার জিবি ডাটা এবং সীমাহীন ভয়েস কলের অফার দিচ্ছে।

তবে ব্য়বহারকারীদের মাত্র পাঁচ শতাংশ এলওয়াইএফ ফোন, চল্লিশ শতাংশ স্যামসাং এবং সাত শতাংশ আই ফোন ব্যবহার করেন।

ব্যাঙ্ক অফ আমেরিকা মেরিল লিঞ্চের সমীক্ষা চালানো হয়েছিল জুনের মধ্যবর্তী সময়ে প্রায় হাজার ব্যবহারকারীর ওপর। সমীক্ষায় বলা হয়েছে, ব্যবহারকারীরা কখনই পুরো বাজারের প্রতিনিধিত্ব করেছেন না। কেননা সেটি ছিল অনলাইন সার্ভে এবং জিও সিমটিকে তারা প্রাইমারি সিম হিসেবেই ব্যবহার করেন।
ট্রাই-এর হিসেব অনুযায়ী এপ্রিল মাসের শেষে জিও-র গ্রাহক সংখ্যা ছিল প্রায় এগারো দশমিক দুকোটি।

যাদের ওপর সমীক্ষা চালানো হয়েছে, সেই সমস্ত গ্রাহকদের আটষট্টি শতাংশ বলেছেন, তারা সেই সময়কার টেলিফোন অপারেটরের সঙ্গে দরাদরি করে প্রায় দশ থেকে চল্লিশ শতাংশ কম শুল্কে সার্ভিস পাচ্ছেন।
সমীক্ষা জানান দিচ্ছে, জিও-র সঙ্গে খানিকটা লড়াইয়ে ছিল এয়ারটেল।

তবে প্রায় একচল্লিশ শতাংশ জিও ব্যবহারকারীকে জিও-র থেকে অন্য নেটওয়ার্কে কল করতে বেগ পেতে হচ্ছে। তবে নেটওয়ার্ক উন্নত হবে বলে আশা তাদের।

English summary
Most of the JIO user likely to continue even after free period says survey
Please Wait while comments are loading...